প্রচ্ছদ কর্পোরেট সংবাদ মেঘনা ব্যাংকের স্বতন্ত্র পরিচালক হিসাবে ড. সৈয়দ ফরহাত আনোয়ার এবং মো: আহসান...

মেঘনা ব্যাংকের স্বতন্ত্র পরিচালক হিসাবে ড. সৈয়দ ফরহাত আনোয়ার এবং মো: আহসান উল্লাহ পুন:নির্বাচিত

0
মেঘনা ব্যাংক

মেঘনা ব্যাংক পিএলসি’র স্বতন্ত্র পরিচালক হিসাবে পুন:নির্বাচিত হয়েছেন ড. সৈয়দ ফরহাত আনোয়ার এবং জনাব মো: আহসান উল্লাহ। সম্প্রতি বাংলাদেশ ব্যাংক আগামি তিন বছরের জন্য এই দুই স্বতন্ত্র পরিচালকের পুন:নিয়োগের অনুমোদন দিয়েছে।

মার্কেটিং-এ অগাথ জ্ঞানের অধিকারী ড. সৈয়দ ফরহাত আনোয়ার ইতোমধ্যেই সার্টিফাইড ম্যানেজমেন্ট কনসালট্যান্ট হিসাবে সুপরিচিত। ঢাকা বিশ^বিদ্যালয়ের ব্যবসা প্রশাসন বিভাগে ৩৩ বছর শিক্ষকতার পাশাপাশি তাঁর রয়েছে দেশ-বিদেশের স্বনামধণ্য প্রতিষ্ঠানে প্রশিক্ষণের অভিজ্ঞতা। ড. সৈয়দ ফরহাত আনোয়ার ১৮ অক্টোবর, ২০২০ মেঘনা ব্যাংক পিএলসি-এর বোর্ডে স্বতন্ত্র পরিচালক হিসেবে যোগদান করেন। তিনি সিঙ্গার (বাংলাদেশ) বোর্ডের একজন স্বতন্ত্র পরিচালক হিসেবে দ্বায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশ ডিজেল প্ল্যান্টের স্বতন্ত্র পরিচালক এবং বাংলাদেশ সশস্ত্র বাহিনীর একটি ব্যবসায়িক সহায়তা উদ্যোগের সাথেও যুক্ত ছিলেন। ড. সৈয়দ ফরহাত আনোয়ার বাংলাদেশ অ্যাপারেল ইন্ডাস্ট্রির (ঈঊইঅও) সেন্টার অব এক্সিলেন্স বোর্ডের একজন উপদেষ্টা। তিনি একাধারে এশিয়া মার্কেটিং ফেডারেশন (অগঋ) এর প্রেসিডেন্ট, যার সদর দপ্তর জাপানে অবস্থিত এবং অ্যাসোসিয়েশন অফ ম্যানেজমেন্ট ডেভেলপমেন্ট ইনস্টিটিউট অফ সাউথ এশিয়া (অগউওঝঅ) এর ভাইস প্রেসিডেন্টের দায়িত্বেও রয়েছেন।

ব্যাংকার-অর্থনীতিবিদ জনাব মো: আহসান উল্লাহ সুদীর্য ৩৫ বছর যাবত কেন্দ্রীয় ব্যাংকের বিভিন্ন বিভাগে সফলতা এবং দক্ষতার স্বাক্ষর রেখে দ্বায়িত্ব পালন করেছেন। বিশেষ করে লং টার্ম প্রজেক্ট ফাইন্যান্সিং, ফরেন এক্সচেঞ্জ পলিসি, স্ট্যাটেজিক পলিসি তৈরীর ক্ষেত্রে তাঁর রয়েছে অগাথ জ্ঞান ও অভিজ্ঞতা। বর্তমানে, তিনি বাংলাদেশ ইনস্টিটিউট অফ ব্যাংক ম্যানেজমেন্ট (ইওইগ), মিরপুর, ঢাকা-এর সুপারনিউমারারি প্রফেসর। এছাড়া তিনি আইসিসি (ইন্টারন্যাশনাল চেম্বার অফ কমার্স), ব্যাংকিং কমিশন, বাংলাদেশের একজন সদস্যও।

শেয়ার করুনঃ

কোন মন্তব্য নেই

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

Exit mobile version