প্রচ্ছদ পুঁজিবাজার লেনদেনের শুরুতেই সূচকের উন্নতি

লেনদেনের শুরুতেই সূচকের উন্নতি

0

টানা দুই কার্যদিবস বড় দরপতনের পর আজ বুধবার (১৯ আগস্ট) লেনদেনের শুরুতে দেশের শেয়ারবাজার বড় উত্থানের আভাস দেখা দিয়েছে। লেনদেনের সময় আধাঘণ্টা পার হওয়ার আগেই প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক প্রায় ১০০ পয়েন্ট বেড়েছে।

এর আগে সোমবার ও মঙ্গলবার শেয়ারবাজারে বড় দরপতন হয়। সোমবার ডিএসইর প্রধান সূচক কমে ৭৪ পয়েন্ট। আর মঙ্গলবার কমে ৬৪ পয়েন্ট। অর্থাৎ দুই দিনে ১৩৮ পয়েন্ট হারায় ডিএসইর প্রধান সূচক।

পর পর দুই কার্যদিবসে এমন বড় দরপতনের পর বুধবার লেনদেনের শুরুতেই সূচকের বড় উত্থান প্রবণতা দেখা দিয়েছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত লেনদেনের প্রথম ২০ মিনিটে ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের তুলনায় ৯৮ পয়েন্ট বেড়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই-৩০ সূচক ৩৭ পয়েন্ট এবং ডিএসই শরিয়াহ্ ১৯ পয়েন্ট বেড়েছে।

এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ২৮০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ১৪টির। আর ২৩টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ১৬২ কোটি ৪ লাখ টাকা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৬১ পয়েন্ট বেড়েছে। লেনদেন হয়েছে ১ কোটি ৬৫ লাখ টাকা। লেনদেন অংশ নেওয়া ৬২ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৫২টির, কমেছে ৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৪টির।

শেয়ার করুনঃ

কোন মন্তব্য নেই

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

Exit mobile version