প্রচ্ছদ এ্যভিয়েশেন ও ট্যুরিজম শাহজালালে ৩ কেজি ৪শ গ্রাম স্বর্ণেরবারসহ এয়ারলাইন্স কর্মী আটক

শাহজালালে ৩ কেজি ৪শ গ্রাম স্বর্ণেরবারসহ এয়ারলাইন্স কর্মী আটক

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৩  কেজি ৪শ গ্রাম সোনার বারসহ সৌদি আরব প্রবাসী এবং তাকে সহায়তাকারী এয়ারলাইন্স কর্মীকে আটক করেছে ঢাকা কাস্টম হাউস। শুক্রবর (৩০ এপ্রিল) দিনগত রাতে তাদের আটক করা হয়।

ঢাকা কাস্টম হাউসের ডেপুটি কমিশনার (প্রিভেন্টিভ টিম) মোহাম্মদ আব্দুস সাদেক জানান, গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিমের কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নেন। ১ মে রাত ১২টা ৩০ মিনিটের দিকে সৌদি আরব থেকে আসা সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের ফ্লাইটে আসেন এক যাত্রী। তাকে গ্রিন চ্যানেল অতিক্রমে সহায়তা করে বিমানকর্মী মো. নজরুল ফরাজি। গ্রিন চ্যানেল অতিক্রমকালে তাদের কাছে কোনো স্বর্ণ বা স্বর্ণালংকার আছে কিনা জানতে চাওয়া হলে তারা অস্বীকার করেন।

পরে যাত্রীর সঙ্গে থাকা ব্যাগ স্ক্যানিং করলে একটি চার্জার লাইটের মোটরের ভেতর সোনার বারের অস্তিত্ব পাওয়া যায়। চার্জার লাইটের ব্যাটারির ভেতর থেকে প্রায় তিন কেজি ৪শ গ্রাম সোনা উদ্ধার করা হয়।

পাসপোর্ট অনুসারে যাত্রীর নাম মমেনুর রহমান এবং বিমানকর্মীর নাম নজরুল ফরাজি । উভয়ের বাড়ি নরসিংদী জেলায়। আটককৃত স্বর্ণের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে। যাত্রীসহ বিমানকর্মীকে থানায় সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে।

ঢাকা কাস্টম হাউসের ডেপুটি কমিশনার (প্রিভেন্টিভ টিম) মোহাম্মদ আব্দুস সাদেক জানান, উদ্ধার করা সোনার বাজার মূল্য প্রায় দুই কোটি ২১ লাখ টাকা।

শেয়ার করুনঃ

কোন মন্তব্য নেই

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

Exit mobile version