প্রচ্ছদ বিশেষ খবর শিক্ষার্থীদের করোনার দ্বিতীয় ডোজ টিকা প্রয়োগ শুরু

শিক্ষার্থীদের করোনার দ্বিতীয় ডোজ টিকা প্রয়োগ শুরু

0
দ্বিতীয় ডোজ

আজ (১৭ জানুয়ারি) থেকে রাজধানীতে শিক্ষার্থীদের করোনার দ্বিতীয় ডোজ দেয়া শুরু হয়েছে। রাজধানীর অধিকাংশ শিক্ষার্থী প্রথম ডোজ টিকা পেয়ে যাওয়ায়, ৯টি কেন্দ্রে শিক্ষার্থীদের দ্বিতীয় ডোজের টিকা প্রয়োগ করা হবে।

তবে যে শিক্ষার্থীরা এখনো এক ডোজ টিকাও পায়নি তাদের প্রথম ডোজ ভ্যাকসিনও প্রয়োগ করা হবে। এর আগে সারাদেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ১২-১৭ বছর বয়সী এক কোটি সাত লাখ ৮২ হাজার ২৪৫ জন শিক্ষার্থীকে করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ প্রয়োগ করা হয়।

এর মধ্যে ১১ লাখ ৫৮ হাজার ১৫০ জনকে দেওয়া হয়েছে দ্বিতীয় ডোজের ভ্যাকসিন। তবে, শিক্ষার্থীদের অন্তত এক ডোজ ভ্যাকসিন নিশ্চিত করতে মাঝে বন্ধ রাখা হয়েছিল দ্বিতীয় ডোজের ভ্যাকসিন প্রয়োগ।

এদিকে, ৩১ জানুয়ারির মাঝে শিক্ষার্থীদের প্রথম ডোজ ভ্যাকসিন প্রয়োগ শেষ করা যাবে। স্কুলের আইডি কার্ড দেখিয়েই ভ্যাকসিন নিতে পারবে শিক্ষার্থীরা।

আরও পড়ুন : দেশে ৭ দিনে করোনা সংক্রমন বেড়েছে ২২২ শতাংশ

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, সব শিক্ষার্থীকে আগামী ৩১ জানুয়ারির মধ্যে অন্তত এক ডোজ ভ্যাকসিন দেওয়ার কর্মসূচি নিয়েছে সরকার। এর মধ্যে ৩৯৭টি উপজেলায় ১৫ জানুয়ারির মধ্যে, তিন উপজেলায় ১৭ জানুয়ারির মধ্যে, ৫৬ উপজেলায় ২০ জানুয়ারির মধ্যে, ১৫ উপজেলায় ২২ জানুয়ারির মধ্যে, ৩৫ উপজেলায় ২৫ জানুয়ারির মধ্যে এবং ১১ উপজেলায় ৩১ জানুয়ারির মধ্যে শিক্ষার্থীদের ভ্যাকসিন প্রয়োগ শেষ করার লক্ষ্য ঠিক করা হয়েছে।

শেয়ার করুনঃ

কোন মন্তব্য নেই

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

Exit mobile version