প্রচ্ছদ কর্পোরেট সংবাদ সাউথইস্ট ব্যাংক পিএলসি. কর্তৃক রিটেইল প্রোডাক্ট নলেজ, ক্রেডিট এ্যাস্সেমেন্ট টুলস এবং বিপণন...

সাউথইস্ট ব্যাংক পিএলসি. কর্তৃক রিটেইল প্রোডাক্ট নলেজ, ক্রেডিট এ্যাস্সেমেন্ট টুলস এবং বিপণন কৌশলের উপর দিন ব্যাপি এক বুনিয়াদী প্রশিক্ষণ কোর্সের আয়োজন

0
সাউথইস্ট ব্যাংক

সাউথইস্ট ব্যাংক পিএলসি, সম্প্রতি রিটেইল প্রোডাক্ট নলেজ, ক্রেডিট এ্যাস্সেমেন্ট টুলস এবং বিপণন কৌশল এর উপর দিন ব্যাপি এক বুনিয়াদী কর্মশালার আয়োজন করেছে। এই কর্মশালায় ৫৯ জন এসোসিয়েট রিলেশনশীপ অফিসার উপস্থিত ছিলেন। সাউথইস্ট ব্যাংক পিএলসি কর্পোরেট এবং এস এম ই ব্যাংকিং এর পাশাপাশি রিটেইল ব্যাংকিং সেবাতেও গুরুত্ব আরোপ করে আসছে। রিটেইল ব্যাংকিং ডিভিশন প্রতিবছরেই যুগোপযোগী বিভিন্ন ধরণের প্রোডাক্ট তৈরী করে ব্যক্তি পর্যায়ের চাহিদা পূরণে কাজ করে যাচ্ছে, তারই ধারাবাহিকতায় রিটেইল ব্যাংকিং ডিভিশন হোম লোন, কার লোন, পারসোনাল লোন ও ডক্টরস লোনের মত প্রোডাক্ট নিয়ে এসেছে। এছাড়াও বিভিন্ন রকম ক্যাম্পেইন আয়োজন করে গ্রাহকদের ব্যাংক এর প্রতি আকৃষ্ট করতে কাজ করে যাচ্ছে। সাউথইস্ট ব্যাংক পিএলসি এর মাননীয় ব্যবস্থাপনা পরিচালক জনাব নুরুদ্দিন মোঃ ছাদেক হোসাইন প্রশিক্ষণ সমাপনি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ও বিভিন্ন যুগোপযোগী নির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন।

উক্ত অনুষ্ঠানে জনাব নুরুদ্দিন মোঃ ছাদেক হোসাইন তার বক্তব্যে রিটেইল ব্যাংকিং সেবাকে উত্তর উত্তর বৃদ্ধির জন্য অধীকতর গুরুত্ব আরোপ করেন। তিনি বলেন, সাউথইস্ট ব্যাংক পিএলসি এর প্রধান আর্থিক সূচকগুলি সুদৃঢ় রয়েছে এবং ক্রমান্বয়ে আরও শক্তিশালী হচ্ছে। ব্যাংকের ব্যালেন্স শীটের আকার সমমানের প্রতিদ্বন্দ্বী ব্যাংকগুলোর মধ্যে ৫ম, যা ৫০,৯৮০ কোটি টাকা। রপ্তানি ও আমদানী বাণিজ্যে সমমানের ব্যাংকগুলোর মধ্যে ব্যাংকের অবস্থান যথাক্রমে ৩য় ও ৭ম। ক্ষুদ্র ও মাঝারি শিল্পে ঋণ প্রদানে সমমানের ব্যাংকগুলোর মধ্যে ৪র্থ ও শিল্প ঋণ প্রদানে ২য়। ব্যাংকের ক্রেডিট রেটিং দীর্ঘমেয়াদে এএ, স্বল্প মেয়াদে এস টি-২ যা ব্যাংকের স্থিতিশীলতার প্রমাণ। ব্যাংকের মূলধন পর্যাপ্ততার হার ১৩.৮৮% যা ন্যুনতম রক্ষিতব্য হার ১২.৫০% এর চেয়ে বেশি। সি আর আর, এস এল আর, এল সি আর, এন এস এফ আর ইত্যাদি বিভিন্ন তারল্য সূচকে রেগুলেটরি বেঞ্চমার্কের চেয়ে বেশি হারে সংরক্ষণ করা হচ্ছে।

তিনি আরো বলেন ব্যাংকের দৈনন্দিন পরিচালনাগত প্রয়োজন পুরণের জন্য পর্যাপ্ত আর্থিক তারল্য রয়েছে। সেই সাথে গ্রাহকদের আমানত এর সুরক্ষা নিশ্চিত করতে সাউথইস্ট ব্যাংক সবসময় সতর্ক ও সঠিক ব্যবস্থা গ্রহণ করে থাকে। ব্যাংকের প্রতিটি স্তরে সর্বোচ্চ পেশাদারিত্ব, স্বচ্ছতা, এবং দায়বদ্ধতা নিশ্চিত করা হয়। সাউথইস্ট ব্যাংক প্রতিষ্ঠালগ্ন থেকে অত্যন্ত দৃঢ়ভাবে লক্ষ্য এবং উদ্দেশ্যকে সামনে রেখে কাজ করে আসছে। একতা, সহযোগিতা এবং সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে, আমরা নতুন উচ্চতায় পৌঁছাতে সক্ষম হয়েছে এবং ভবিষ্যতে আরও বিশাল সাফল্য অর্জনের জন্য প্রস্তুত।

উক্ত অনুষ্ঠানে সাউথইস্ট ব্যাংক পিএলসি এর ব্যবস্থাপনা পরিচালক জনাব নুরুদ্দিন মোঃ ছাদেক হোসাইন, মিস সায়মা বানু, ডিরেক্টর ট্রেইনিং, রিটেইল ব্যাংকিং ডিভিশনের হেড জনাব মোঃ আব্দুল কাদের সহ ব্যাংকের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুনঃ

কোন মন্তব্য নেই

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

Exit mobile version