প্রচ্ছদ কর্পোরেট সংবাদ মোঃ আব্দুল কাদের-এর ব্যাংকিং বিষয়ে প্রফেশনাল ডক্টরেট ডিগ্রি অর্জন

মোঃ আব্দুল কাদের-এর ব্যাংকিং বিষয়ে প্রফেশনাল ডক্টরেট ডিগ্রি অর্জন

0

ইউনিয়ন ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও বিনিয়োগ ঝুঁকি ব্যবস্থাপনা বিভাগের প্রধান মোঃ আব্দুল কাদের সম্প্রতি ফ্রান্সের প্যারিসে অবস্থিত ইউরোপিয়ান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে ব্যাংকিং বিষয়ে ‘প্রফেশনাল ডক্টরাল সার্টিফিকেট’ অর্জন করেছেন। তার ডক্টরাল গবেষণার বিষয়বস্তু ছিল ব্যাংকের বিনিয়োগ ঝুঁকি ব্যবস্থাপনা।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর শেষে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লি:-এ প্রবেশনারী অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে তার কর্মজীবন শুরু করেন। তিনি বাংলাদেশ ব্যাংক ও বিশ্বব্যাংক কর্তৃক আয়োজিত বিভিন্ন পেশাগত প্রশিক্ষণ ও সেমিনারে অংশ নিয়েছেন। এছাড়া আন্তর্জাতিক বিভিন্ন জার্নালে তার অনেক প্রকাশনা রয়েছে। তার বর্ণাঢ্য কর্মজীবনে তিনি শাখা ব্যবস্থাপক হিসেবে বিভিন্ন সময় বিনিয়োগ ও মুনাফা অর্জনে সফলতার জন্য পুরস্কার পেয়েছেন। এসিএস চালান সংগ্রহে ফোকাল পার্সন হিসেবে ২০২১ সালে দেশের সকল ব্যাংকের মধ্যে ইউনিয়ন ব্যাংক লিঃ ১ম স্থান অর্জন করেছে।

ডঃ কাদের ব্যাংকার্স ফোরাম, বাংলাদেশ জনসংযোগ সমিতিসহ বিভিন্ন পেশাজীবী এবং ক্রীড়া, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্ত আছেন। তিনি পেশাগত কাজে বহুদেশ ভ্রমণ করেছেন।

শেয়ার করুনঃ

কোন মন্তব্য নেই

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

Exit mobile version