প্রচ্ছদ বিশেষ খবর টিকা পেতে সারাদেশে নিবন্ধনকারীর সংখ্যা প্রায় সাত কোটি

টিকা পেতে সারাদেশে নিবন্ধনকারীর সংখ্যা প্রায় সাত কোটি

0
করোনা টিকা

টিকা নিতে ইচ্ছুক নিবন্ধনকারীর সংখ্যা সারাদেশে সাত কোটি ছুঁই ছুঁই করছে। বৃহস্পতিবার (৪ নভেম্বর) পর্যন্ত টিকা পেতে নিবন্ধন করেছেন ৬ কোটি ৯৫ হাজার ৩ জন। তাদের মধ্যে জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে ৫ কোটি ৯২ লাখ ৩ হাজার ৯৫৯ জন ও পাসপোর্টের মাধ্যমে ৮ লাখ ৯১ হাজার ৪৪ জন নিবন্ধন করেন।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস ও লাইন ডিরেক্টর এইচআইএস অ্যান্ড ই-হেলথ) অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়, রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় আরও ৫ লাখ ৬৭ হাজার ৭৬৫ মানুষ টিকা নেন। তাদের মধ্যে প্রথম ডোজের টিকা ২ লাখ ৫৫ হাজার ৭৪ জন। তাদের মধ্যে পুরুষ ১ লাখ ২৬ হাজার ৪৮৩ জন ও নারী ১ লাখ ৪৯ হাজার ২৬৯ জন। আর দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ৩ লাখ ১২ হাজার ৬৯১ জন। তাদের মধ্যে পুরুষ ১ লাখ ৫৮ হাজার ৭৫৫ জন ও নারী ১ লাখ ৫৩ হাজার ৯৩৬ জন।

এছাড়া ২৪ ঘণ্টায় ৫ লাখ ৬৭ হাজার ৭৬৫ জন টিকা নিয়েছেন। এ নিয়ে সারাদেশে টিকাগ্রহীতার সংখ্যা দাঁড়িয়েছে ৭ কোটি ৩৮ লাখ ৭৭ হাজার ৬৬৪ জন।তাদের মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ৪ কোটি ৩৬ লাখ ৫৬ হাজার ২৭৩ জন। আর দ্বিতীয় ডোজ নিয়েছেন ৩ কোটি ৫ লাখ ২১ হাজার ৩৯১ জন।

চলতি বছরের ২৭ জানুয়ারি দেশে করোনাভাইরাস প্রতিরোধে টিকাদান কর্মসূচি শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভারতের সিরাম ইনস্টিটিউটের উৎপাদিত অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকাদানের মাধ্যমে এ কর্মসূচির উদ্বোধন করেন। প্রথমদিকে শুধু এ টিকা দেওয়া হলেও পরে চীনের সিনোফার্ম, ফাইজারের বায়োএনটেক ও যুক্তরাষ্ট্রের মডার্নার টিকা যুক্ত হয়।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সুরক্ষা অ্যাপসে জাতীয় পরিচয়পত্র ও প্রবাসীরা পাসপোর্টের মাধ্যমে নাম নিবন্ধন করে নির্ধারিত দিনে টিকাকার্ড ও জন্মনিবন্ধন সনদ/পাসপোর্ট সঙ্গে নিয়ে কেন্দ্রে গিয়ে টিকা নেন।

শেয়ার করুনঃ

কোন মন্তব্য নেই

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

Exit mobile version