প্রচ্ছদ শিল্প বানিজ্য পোশাক শিল্প বেতন বাড়ানোর দাবিতে মিরপুরে গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ

বেতন বাড়ানোর দাবিতে মিরপুরে গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ

0
বিক্ষোভ

বেতন বাড়ানোর দাবিতে রাজধানীর মিরপুরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন গার্মেন্টস শ্রমিকরা। বুধবার (২৪ নভেম্বর) সকাল ৯টা থেকে মিরপুর ১০ বাসস্ট্যান্ড এলাকার সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শ্রমিকরা।

বিক্ষোভে মিরপুরের বিভিন্ন পোশাক কারখানার সহস্রাধিক শ্রমিক অংশ নিয়েছেন। এসময় শ্রমিকদের লাঠিসোটা নিয়ে বিক্ষোভ চালিয়ে যেতে দেখা যায়।

মিরপুর ১৩ নম্বরের ভীষণ গার্মেন্টসের শ্রমিকরা বলেন, ‘বাড়িভাড়া, খাবার খরচসহ সব পণ্যের দাম বাড়িয়ে দেওয়া হয়েছে। অথচ আমাদের বেতন ও সুবিধাদি বাড়ানো হয়নি। তাই বেতন বাড়ানোর দাবিতে তিনদিন আগে আমরা শান্তিপূর্ণভাবে আন্দোলন শুরু করেছি।’

পোশাক-শ্রমিকদের আন্দোলনে নেতৃত্ব দেওয়া মিজানুর রহমান নামে এক শ্রমিক নেতা জানান, গতকাল মালিকপক্ষের লোকজন সন্ত্রাসী বাহিনী ভাড়া করে আমাদের কয়েকজন শ্রমিকের ওপর হামলা চালিয়েছে। এতে দুইজন নিহত ও পাঁচ থেকে ছয়জন আহত হয়েছেন। যারা আহত হয়েছেন তাদের ক্ষতিপূরণ ও সঠিক বিচার করতে হবে এবং সেই সাথ আমাদের বেতন, হাজিরা বোনাস বৃদ্ধি, সবাইকে ঈদ বোনাসের আওতাভুক্ত, বাৎসরিক ছুটির অর্থ প্রদান করতে হবে।

আরও পড়ুন : গার্মেন্টস শ্রমিকদের করোনার টিকা দেওয়া রোববার থেকে শুরু

মিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, সকাল থেকে শ্রমিকরা বেশ কয়েকটি দাবিতে মিরপুর ১০ নম্বর গোল চত্বরে অবস্থান নিয়েছেন। অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

তবে এখন পর্যন্ত কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেনি। শ্রমিকদের শান্তিপূর্ণ বিক্ষোভ করার আহ্বান জানানো হয়েছে।

শেয়ার করুনঃ

কোন মন্তব্য নেই

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

Exit mobile version