প্রচ্ছদ বিশেষ খবর গ্রাহকের অভিযোগ নিচ্ছে না ব্যাংক: সতর্ক করল কেন্দ্রীয় ব্যাংক

গ্রাহকের অভিযোগ নিচ্ছে না ব্যাংক: সতর্ক করল কেন্দ্রীয় ব্যাংক

0
মুদ্রানীতি

আমানতকারী, ঋণ গ্রহীতাসহ যেকোনো গ্রাহকের অভিযোগ নিষ্পত্তির জন্য আলাদা সেল গঠনের নির্দেশনা রয়েছে। অভিযোগ পাওয়ার পর তা ১০ দিনের মধ্যে নিষ্পত্তি করার কথা।

অথচ অনেক ব্যাংক তা মানছে না বলে জানিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। এ রকম পরিস্থিতিতে সতর্ক করে নতুন একটি নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের সার্কুলারে বলা হয়েছে, দ্রুত অভিযোগ নিষ্পত্তির জন্য প্রধান কার্যালয়ের পাশাপাশি ব্যাংকের জোনাল অফিসগুলোতে অভিযোগ সেল গঠনের নির্দেশনা রয়েছে।

কিন্তু কোনো কোনো ব্যাংক শাখা গ্রাহকের অভিযোগ নিচ্ছে না মর্মে সম্প্রতি বাংলাদেশ ব্যাংকের নজরে এসেছে। কোনো কোনো ব্যাংক অনেক ক্ষেত্রে গ্রাহকের অভিযোগ বিষয়ে যথাযথ ব্যবস্থা নিচ্ছে না বলেও অভিযোগ পাওয়া যাচ্ছে।

এ রকম পরিস্থিতিতে গ্রাহক স্বার্থ সংরক্ষণ এবং ব্যাংকিং খাতে সুশাসন ও শৃঙ্খলা নিশ্চিত করতে ব্যাংকের আমানতকারী, ঋণগ্রহীতাসহ সব ধরনের প্রধান কার্যালয়সহ যে দপ্তরেই অভিযোগ দাখিল করা হোক না কেন, তা প্রাপ্তিস্বীকারের মাধ্যমে গ্রহণ করতে হবে। এমনকি প্রাপ্ত অভিযোগ যথাযথ প্রক্রিয়ায় দ্রুততম সময়ের মধ্যে নিষ্পত্তি করতে হবে।

শেয়ার করুনঃ

কোন মন্তব্য নেই

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

Exit mobile version