প্রচ্ছদ তথ্যপ্রযুক্তি টেকনোলোজি নতুন দুটি মডেলের স্মার্টফোন বাজারে আনল নকিয়া

নতুন দুটি মডেলের স্মার্টফোন বাজারে আনল নকিয়া

0

বাংলাদেশের বাজারে সাশ্রয়ী দামে নতুন দুটি মডেলের স্মার্টফোন আনল নকিয়া। মডেল দুটি হল- নকিয়া ৩.২ এবং নকিয়া ২.২। দুটি ফোনেই রয়েছে ফেস আনলক এবং গুগল অ্যাসিসট্যান্ট ফিচার। গতকাল মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে আনুষ্ঠানিকভাবে ফোন দুটি বিক্রির ঘোষণা করে নকিয়ার নির্মাতা প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল।

এ সময় উপস্থিত ছিলেন এইচএমডি গ্লোবাল বাংলাদেশের হেড অব বিজনেস ফারহান রশিদ, ইউনিয়ন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রাকিবুল কবির, দারাজ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোস্তাহিদুল হক, এইচএমডি গ্লোবাল বাংলাদেশের মার্কেটিং লিড ইফফাত জহুর প্রমুখ।

ফারহান রশিদ বলেন, ফোন দুটিতে দুই বছর পর্যন্ত অপারেটিং সিস্টেম আপডেট এবং তিন বছর পর্যন্ত সিকিউরিটি আপডেট পাওয়া যাবে। উভয় ফোনে গুগলের অ্যাসিসট্যান্ট ব্যবহারের জন্য ফিজিক্যাল বাটন দেয়া হয়েছে।

ফোনের ফিচার: নকিয়া ২.২-এর দুটি ভার্সনে পাওয়া যাবে। একটি ২ জিবি র‌্যাম, ইন্টারনাল মেমরি ১৬ জিবি, ৫.৭ ইঞ্চির এইচডি প্লাস সেলফি নচ ডিসপ্লে। বিশেষ ফিচার হিসেবে আছে থ্রিডি ফেস আনলক ফিচার। ফোনটিতে ৩০০০ মিলি অ্যাম্পিয়ারের রিমুভেবল ব্যাটারি, ১৩ মেগাপিক্সেলের ব্যাক এবং ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সংযুক্ত আছে। এর মূল্য ধরা হয়েছে ১০ হাজার ৯৯৯ টাকা। এবং অন্য ভার্সনে ৩ জিবি র‌্যাম, ইন্টারনাল মেমরি ৩২ জিবি। মূল্য ১২ হাজার ৯৯৯ টাকা। উভয় ফোনই চলবে অ্যান্ড্রয়েড ৯.০ পাই অপারেটিং সিস্টেমে।

অন্যদিকে নকিয়া ৩.২ মডেলের ফোনে ৩ জিবি র‌্যাম, ইন্টারনাল মেমরি ৩২ জিবি। ৬.২৬ ইঞ্চির এইচডি প্লাস সেলফি নচ ডিসপ্লে রয়েছে। ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এই ফোনের নিরাপত্তা নিশ্চিত করবে। ফোনটিতে ৪০০০ মিলি অ্যাম্পিয়ার নন-রিমুভেবল ব্যাটারি, ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সংযুক্ত আছে। ফোনটি চলবে অ্যান্ড্রয়েড ৯.০ পাই অপারেটিং সিস্টেমে। ফোনটির মূল্য ধরা হয়েছে ১৩ হাজার ৪৯৯ টাকা। এই মডেলটি একটি ভার্সনেই দেশে পাওয়া যাবে।

শেয়ার করুনঃ

কোন মন্তব্য নেই

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

Exit mobile version