প্রচ্ছদ এ্যভিয়েশেন ও ট্যুরিজম ঢাকা-টোকিও ফ্লাইট চালু হচ্ছে ডিসেম্বরে

ঢাকা-টোকিও ফ্লাইট চালু হচ্ছে ডিসেম্বরে

0

ঢাকা-টোকিও রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট চালু করার উদ্যোগ নিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। চলতি বছরের ডিসেম্বরে হতে চালু হওয়ার সম্ভাবনা রয়েছে। শুক্রবার বিকালে বিষয়টি নিশ্চিত করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক।

তিনি জানান, ঢাকা-টোকিও রুট চালুর পাশাপাশি ইউরোপের আরও দুটি রুট চালু করবে বিমান। যেহেতু লাভের মুখ দেখতে শুরু করেছে বিমান, সেহেতু ধীরে ধীরে বন্ধ হয়ে যাওয়া প্রায় সব রুট চালুর পরিকল্পনা নেয়া হচ্ছে।

উল্লেখ্য, ২০০৬ সালে ঢাকা-টোকিও রুট বন্ধ করে দেয়া হয় অব্যাহত লোকসানের অজুহাতে। প্রায় ১৩ বছর পর ফের বিমান বাংলাদেশ এয়ারলাইন্স চলতি বছরের ডিসেম্বর থেকে ঢাকা-টোকিও রুট পুনরায় চালু করতে যাচ্ছে।

বিমানের তিনটি ড্রিমলাইনারসহ বর্তমানে বিমানবহরে ১৫টি উড়োজাহাজ রয়েছে। ড্রিমলাইনার দিয়ে ঢাকা-টোকিও রুটে সরাসরি ফ্লাইট পরিচালানো করা হবে।

এর আগে গত ৩০ জুলাই ঢাকায় বাংলাদেশ-জাপান পররাষ্ট্রমন্ত্রীদের মধ্যে এক বৈঠক অনুষ্ঠিত হয়। সে সময় জাপানি পররাষ্ট্রমন্ত্রী তারো কোনোর সঙ্গে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের বৈঠকে ঢাকা-টোকিও ফ্লাইট চালুর বিষয়ে আলোচনা হয়। সে অনুযায়ী আগামী ডিসেম্বরে দুই দেশের মধ্যে সরাসরি ফ্লাইট চালু হচ্ছে।

শেয়ার করুনঃ

কোন মন্তব্য নেই

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

Exit mobile version