প্রচ্ছদ পুঁজিবাজার সূচকের পতনের মধ্যদিয়ে চলছে পুঁজিবাজারের লেনদেন

সূচকের পতনের মধ্যদিয়ে চলছে পুঁজিবাজারের লেনদেন

0

আজ সোমবার সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের দুই পুঁজিবাজারে সূচকের অস্বাভাবিক পতন দেখা গেছে। সকাল থেকে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন চলছে সূচকের নিম্নমুখী ধারায়। লেনদেনের ২ ঘণ্টায় উভয় পুঁজিবাজারে কমেছে বেশিরভাগ শেয়ারের দাম। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, ডিএসইতে ১৮৬ কোটি ৩১ লাখ ৬০ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। আর অপর বাজার সিএসইতে লেনদেন হয়েছে ৯ কোটি ৮৯ লাখ ৫৩২ টাকার শেয়ার।

ডিএসইর তথ্য অনুযায়ী, উল্লেখিত সময়ে ৫১ হাজার ৭৫৭ বারে ৫ কোটি ৪০ লাখ ৯৯ হাজার ৭৫৭টি শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে অংশ নিয়েছে ৩৪৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৫০টির, কমেছে ২৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টি কোম্পানি।

ডিএসই প্রধান সূচক ডিএসইএক্স ৫৪ পয়েন্ট কমে ৫ হাজার ১৬৯ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইএস বা শরিয়াহ সূচক ১১ পয়েন্ট কমে ১ হাজার ১৯২ পয়েন্টে দাঁড়িয়েছে। আর ডিএস৩০ সূচক ২৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৮১৮ পয়েন্টে।

অপরদিকে সিএসই সার্বিক সূচক ৯৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ৮৭৭ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৬৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ২৩টির, কমেছে ১২৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির।

শেয়ার করুনঃ

কোন মন্তব্য নেই

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

Exit mobile version