প্রচ্ছদ শিক্ষা ও ক্যারিয়ার ডিজিটাল কনটেন্ট কেনার পরিকল্পনা মাধ্যমিকের শিক্ষার্থীদের জন্য

ডিজিটাল কনটেন্ট কেনার পরিকল্পনা মাধ্যমিকের শিক্ষার্থীদের জন্য

0
অনলাইন ক্লাস

ডিজিটাল কনটেন্ট কেনার সিদ্ধান্ত নিয়েছে সরকার করোনা পরিস্থিতিতে ভার্চুয়াল ক্লাস পরিচালনার জন্য। আজ বুধবার অর্থনৈতিক বিষয় সংক্রান্তে মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ প্রস্তাবের নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রিসভা বিভাগের অতিরিক্ত সচিব শামসুল আরেফিন।

তিনি বলেন, সরকার ১৭ কোটি ৩৫ লাখ টাকায় স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের কাছ থেকে সরাসরি ডিজিটাল কনটেন্ট কিনবে।

ডিজিটাল ক্লাসরুম কন্টেন্ট কিনবে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অধীনে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি)। মহামারির কারণে শিখন দক্ষতার ঘাটতি পূরণে শিক্ষার্থীদের অনলাইন/ভার্চুয়াল পদ্ধতিতে পাঠদান কার্যক্রম পরিচালনার জন্য এই পরিকল্পনা ।

এ ছাড়া, করোনায় আক্রান্ত রোগীর জীবন রক্ষার্থে দ্রুততম সময়ে পিসিআর টেস্ট কিট, অ্যান্টিজেন টেস্ট কিট, ভিটিএমসহ সোয়াব স্টিক, পিসিআর ল্যাব কনজিউমেবলস, সিপিএপি ও বিআইপিএপি মেশিন সরাসরি কেনার ক্ষেত্রে স্বাস্থ্য অধিদপ্তরকে নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে।

বৈঠকে তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (লিকুইফাইড ন্যাচারাল গ্যাস বা এলএনজি) আমদানি কার্যক্রমে পেট্রোবাংলাকে আইনি সহায়তার দিতে পরামর্শক হিসেবে জি. টমাস ওয়েস্ট জুনিয়রকে পাঁচ বছরের জন্য পাঁচ কোটি ৫৯ লাখ ৪৭ হাজার ৯০০ টাকায় নিয়োগের প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

বঙ্গবন্ধু সেতুর পরিচালনা ও রক্ষণাবেক্ষণে ১৭২ কোটি ৬১ লাখ ১৪ হাজার ৮০৮ টাকায় পাঁচ বছরের জন্য চায়না কমিউনিকেশনস কনস্ট্রাকশান কোম্পানি লিমিটেডকে (সিসিসিসি) নিয়োগের প্রস্তাব অনুমোদন দেওয়া হয় বেঠকে।

শেয়ার করুনঃ

কোন মন্তব্য নেই

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

Exit mobile version