প্রচ্ছদ এ্যভিয়েশেন ও ট্যুরিজম বিমানের ৫ গন্তব্যের ফ্লাইট ডিসেম্বর পর্যন্ত স্থগিত

বিমানের ৫ গন্তব্যের ফ্লাইট ডিসেম্বর পর্যন্ত স্থগিত

0

করোনা মহামারীর  দ্বিতীয় ঢেউ লাগার কারণে আবারো দেশী-বিদেশী উড়োজাহাজ চলাচলের ওপর নিষেধাজ্ঞা আসতে পারে বলে মনে করছেন এভিয়েশন-সংশ্লিষ্টরা। ইতোমধ্যে রাষ্ট্রীয় প্রতিষ্ঠান বাংলাদেশ বিমান থেকে সে রকম ইঙ্গিত দেয়া হয়েছে।

করোনাভাইরাস পরিস্থিতির একমাত্র কারণ উল্লেখ করে বিমান আন্তর্জাতিক পাঁচ গন্তব্যে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত ফ্লাইট চলাচল স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এ তথ্য দিয়ে জানিয়েছে, ব্যাংকক, ম্যানচেস্টার, কাঠমান্ডু, মদিনা ও কুয়েত রুটে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত তাদের ফ্লাইট স্থগিত করা হয়েছে। করোনা পরিস্থিতি উন্নতি হওয়াসাপেক্ষে নতুন করে ফ্লাইট চালুর দিন ও তারিখ যাত্রীদের জানিয়ে দেয়া হবে।

উল্লেখ্য, করোনা মহামারী শুরুর পর গত মার্চ মাস থেকেই বিশ্বের বিভিন্ন গন্তব্যে ফ্লাইট চলাচল বন্ধ হয়ে যায়। পরিস্থিতির কিছুটা উন্নতি হওয়ার পরিপ্রেক্ষিতে কয়েকটি রুটে ফ্লাইট চলাচল শুরু হয়। তবে করোনার সময়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সসহ বিভিন্ন এয়ারলাইন্স আটকে পড়া যাত্রীদের গন্তব্য পৌঁছাতে বিশেষ ফ্লাইট পরিচালনা করেছিল।

বৃহস্পতিবার বিকেলে মতিঝিলে বিমানের অফিসে খোঁজ নিতে গেলে দেখা যায়, হাতেগোনা কয়েকজন যাত্রী কাউন্টারে টিকিট কাটতে সংশ্লিষ্টদের সাথে কথা বলছেন। দায়িত্বরত একজন জানালেন, এই মুহূর্তে দুবাই, সিঙ্গাপুর, কাতার ও লন্ডন রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটের টিকিট বিক্রি করা হচ্ছে। এর আগে বিমান স্থগিত থাকা পাঁচ রুটে ১ নভেম্বর ফ্লাইট স্থগিতের সময়সীমা বাড়িয়ে ৩০ নভেম্বর পর্যন্ত করার ঘোষণা দেয়। পরিস্থিতির কথা বিবেচনা করে গতকাল বৃহস্পতিবার আবারো পাঁচ রুটে ফ্লাইট স্থগিত করার সময় বাড়িয়ে ৩১ ডিসেম্বর পর্যন্ত করা হয়।

শেয়ার করুনঃ

কোন মন্তব্য নেই

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

Exit mobile version