প্রচ্ছদ বিশেষ খবর ২৭টি রেড জোন এলাকায় সাধারণ ছুটি

২৭টি রেড জোন এলাকায় সাধারণ ছুটি

0

প্রাণঘাতী করোনাভাইরাসের বিপর্যয় এড়াতে রেড জোন হিসেবে চিহ্নিত সংক্রমণের অতি ঝুঁকিপূর্ণ ২৭টি এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। রোববার (২১ জুন) মধ্যরাতে সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয় এই ছুটি ঘোষণা করেছে।

আলোচিত এলাকাগুলো দেশের ১০টি জেলায় অবস্থিত। এই জেলাগুলো হচ্ছে-চট্টগ্রাম, বগুড়া, চুয়াডাঙ্গা,  মৌলভীবাজার, নারায়ণগঞ্জ, হবিগঞ্জ, মুন্সীগঞ্জ, কুমিল্লা, যশোর ও মাদারীপুর।

এলাকাগুলোতে বিভিন্ন মেয়াদে ছুটি থাকবে। আর এই ছুটি ২১ জুন থেকেই কার্যকর হয়েছে।

আদেশে বলা হয়েছে,রেড জোন ঘোষিত এলাকায় বসবাসরত সকল সরকারি,আধা-সরকারি,স্বায়ত্তশাসিত, আধা-স্বায়ত্তশাসিত,সংবিধিবদ্ধ ও বেসরকারি অফিস, প্রতিষ্ঠান ও সংস্থায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের ক্ষেত্রে এ ছুটি প্রযোজ্য হবে। এই ছুটির মধ্যে সাপ্তাহিক ছুটি অন্তর্ভুক্ত থাকবে।

এছাড়া রেড জোন ঘোষিত এলাকায় অবস্থিত সব সরকারি,আধা-সরকারি,স্বায়ত্তশাসিত, আধা-স্বায়ত্তশাসিত, সংবিধিবদ্ধ ও বেসরকারি অফিস,প্রতিষ্ঠান ও সংস্থায় কর্মরত ও অন্য এলাকায় বসবাসরত কর্মকর্তা-কর্মচারীদের ক্ষেত্রেও এ ছুটি প্রযোজ্য হবে।

সাধারণ ছুটি চলাকালে এসব এলাকার লোকজনের চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে বলে। জরুরি পরিষেবা এ সাধারণ ছুটির বাইরে থাকবে বলে প্রজ্ঞাপনে বলা হয়েছে।

করোনা মোকাবিলায় বেশি আক্রান্ত এলাকাকে রেড (লাল,অপেক্ষাকৃত কম আক্রান্ত এলাকাকে ইয়েলো (হলুদ) এবং একেবারে কম আক্রান্ত বা আক্রান্তমুক্ত এলাকাকে গ্রিন (সবুজ) জোন হিসেবে চিহ্নিত করছে সরকার।রেড জোনকে লকডাউন করা হচ্ছে, সেখানে থাকছে সাধারণ ছুটি। ইয়োলো জোনে যেন আর সংক্রমণ না বাড়ে সেই পদক্ষেপ নেয়া হচ্ছে।সতর্কতা থাকবে গ্রিন জোনেও।

শেয়ার করুনঃ

কোন মন্তব্য নেই

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

Exit mobile version