প্রচ্ছদ খেলাধুলা অপরাজিত শারমিনের সেঞ্চুরি, বাংলাদেশ রান করলো ৩২২

অপরাজিত শারমিনের সেঞ্চুরি, বাংলাদেশ রান করলো ৩২২

0
শারমিন

অপরাজিত শারমিনের ১৩০ রান গড়ে তুলেছে বিশাল স্কোর। মঙ্গলবার নিজেদের দ্বিতীয় ম্যাচে যুক্তরাষ্ট্রের মুখোমুখি হয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। জিম্বাবুয়ের রাজধানী হারারের সানরাইজ স্পোর্টস ক্লাব মাঠে অনুষ্ঠিত এই ম্যাচে ব্যাট হাতে দারুণ নৈপূণ্য দেখিয়েছেন বাংলাদেশের ব্যাটার শারমিন আক্তার।

বিশ্বকাপ বাছাই পর্বে নিজেদের প্রথম ম্যাচেই শক্তিশালী পাকিস্তানকে হারিয়ে শুভ সূচনা করেছিল বাংলাদেশ। গ্রুপে বাকি দলগুলো তুলনামূলক বাংলাদেশের চেয়ে দুর্বল। সেটা মাঠেও প্রমাণ করে চলেছে বাংলাদেশের নারী ক্রিকেটাররা।

টস জিতে বাংলাদেশকে ব্যাট করার আমন্ত্রণ জানায় যুক্তরাষ্ট্র। আমন্ত্রণ পেয়ে প্রথমে ব্যাট করতে নেমে শারমিনের অপরাজিত ১৩০ রানের ওপর ভর করে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৫ উইকেট হারিয়ে ৩২২ রানের বিশাল স্কোর গড়ে তুলেছে বাংলাদেশের ব্যাটাররা।

টস হেরে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতেই ৯৬ রান তুলে ফেলেন বাংলাদেশের দুই ওপেনার। ৫৬ বল খেলে ৪৭ রান করে এ সময় আউট হন মুর্শিদা খাতুন। এরপর নিগার সুলতানাকে নিয়ে জুটি বাধেন শারমিন আক্তার।

দ্বিতীয় উইকেটে তারা ৪৮ রান করে বিচ্ছিন্ন হয়ে যান। ২৬ বলে এ সময় ৩৩ রান করে আউট হন অধিনায়ক নিগার সুলতানা। এরপর ফারজানা হককে নিয়ে জুটি বাধেন শারমিন আক্তার। এই জুটি বাংলাদেশের স্কোরবোর্ডে যোগ করেন ১৩৭ রান। ৬২ বল খেলে ৬৭ রান করে দলীয় ২৮১ রানের মাথায় আউট হন ফারজানা হক।

বাকি ব্যাটসম্যানদের মধ্যে রুমানা আহমেদ ৪ এবং রিতু মনি ২ রানে আউট হয়ে যান। ১৭ রানে অপরাজিত থাকেন লতা মন্ডল। ১৪১ বল খেলে অপরাজিত থেকে যান শারমিন আক্তারও। ১১টি বাউন্ডারির মার মারেন তিনি। শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ৩২২ রান করে বাংলাদেশ।

শেয়ার করুনঃ

কোন মন্তব্য নেই

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

Exit mobile version