প্রচ্ছদ বিশেষ খবর ওয়াসার বিল বৃদ্ধির ওপর হাইকোর্টের নিষেধাজ্ঞা

ওয়াসার বিল বৃদ্ধির ওপর হাইকোর্টের নিষেধাজ্ঞা

0

ওয়াসার বিল ২৫ শতাংশ বৃদ্ধির ওপর আগামী ১০ আগস্ট পর্যন্ত নিষেধাজ্ঞা জারি করেছেন হাইকোর্ট। আজ সোমবার (২২ জুন) সকালে এক রিটের শুনানিতে এই আদেশ দেন বিচারপতি ইনায়েতুর রহিম এর হাইকোর্ট ভার্চুয়াল বেঞ্চ।

আদালতে ওয়াসার পক্ষে ছিলেন সিনিয়র অ্যাডভোকেট মাহবুবে আলম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার। আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী অনীক আর হক ও রিটকারী আইনজীবী তানভীর আহমেদ।

এর আগে গত ১৫ জুন ওয়াসার পানির দাম ২৫ শতাংশ বৃদ্ধির সিদ্ধান্ত স্থগিত চেয়ে হাইকোর্টে রিট করা হয়। সুপ্রিম কোর্টের আইনজীবী তানভীর আহমেদ জনস্বার্থে রিটটি দায়ের করেন।

রিটকারী আইনজীবী তানভীর আহমেদ করোনা পরিস্থিতি ওয়াসার বিল বৃদ্ধির অযৌক্তিকতা তুলে ধরেন। তিনি বলেন, আর্থিক ভোগান্তির মধ্যে এটি মড়ার ওপর খাঁড়ার ঘা।

পরে তানভীর আহমেদ বলেন, আবেদনটির শুনানি শেষে ওয়াসা কর্তৃপক্ষের বর্ধিত যে ২৫ ভাগ বিল, সেটার ওপর নিষেধাজ্ঞা জারি করেছেন ১০ আগস্ট পর্যন্ত।

২৫ শতাংশ বাড়ানো ওই দামের ওপর নিষেধাজ্ঞা চেয়ে ১৫ জুন এ আবেদন করেন আইনজীবী মো. তানভীর আহমেদ।

আবেদনে স্থানীয় সরকার বিভাগের সচিব, আইন সচিব, ঢাকা ওয়াসা, পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়।

স্থানীয় সরকার বিভাগ থেকে গত ২৬ ফেব্রুয়ারি পানির দাম বাড়িয়ে একটি অফিস আদেশ জারি করা হয়।

এতে বলা হয়, আবাসিকে ঢাকা ওয়াসার সরবরাহ করা প্রতি এক হাজার লিটার পানির দাম ১১ টাকা ৫৭ পয়সা থেকে বাড়িয়ে ১৪ টাকা ৪৬ পয়সা করা হয়েছে।

এছাড়া বাণিজ্যিক সংযোগে প্রতি হাজার লিটার পানির দাম ৩৭ টাকা ৪ পয়সা থেকে বাড়িয়ে ৪০ টাকা করা হয়েছে।

শেয়ার করুনঃ

কোন মন্তব্য নেই

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

Exit mobile version