প্রচ্ছদ বিশেষ খবর করোনার নতুন ভ্যারিয়েন্টে আক্রান্ত ২১৩ জন

করোনার নতুন ভ্যারিয়েন্টে আক্রান্ত ২১৩ জন

0
করোনা

করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনে এ পর্যন্ত ভারতে ২১৩ জন আক্রান্ত হয়েছেন বলে ঐ দেশের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে। তার মধ্যে মহারাষ্ট্রে সবচেয়ে বেশি। তার পরই রয়েছে দিল্লি। বৃহস্পতিবার এ নিয়ে একটি পর্যালোচনা বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

মহারাষ্ট্রে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৬৫ জন। দিল্লিতে আক্রান্ত হয়েছেন ৫৭ জন। মঙ্গলবার দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব রাজেশ ভূষণ রাজ্যগুলিকে চিঠি দিয়ে বলেন, “দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যাবৃদ্ধিতে উদ্বেগ বাড়ছে। এই সংক্রমণ যাতে দ্রুত ছড়িয়ে পড়তে না পারে তার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ করুন আপনারা।”

তিনি আরও বলেন, “ডেল্টার তুলনায় তিন গুণ সংক্রামক ওমিক্রন। তাই এর সংক্রমণ ঠেকাতে একেবারে এলাকাভিত্তিক এবং জেলা স্তরে প্রয়োজনীয় এবং দ্রুত পদক্ষেপ করুক রাজ্যগুলি।”

আরও পড়ুন : ভারতে ওমিক্রনে আক্রান্ত ১৫১

মহারাষ্ট্র এবং দিল্লি ছাড়াও তেলঙ্গানায় ওমিক্রনে আক্রান্ত ২৪, কর্নাটকে ১৯, রাজস্থানে ১৮ এবং গুজরাতে ১৪। এ ছাড়াও জম্মু-কাশ্মীর, ওড়িশা, উত্তরপ্রদেশ, অন্ধ্রপ্রদেশ, চণ্ডীগড়, লাদাখ তামিলনাড়ুতেও ওমিক্রনের সংক্রমণ ছড়িয়েছে। সামগ্রিক পরিস্থিতি বিবেচনা করে এবং কোভিডের এই নতুন রূপের গতিপ্রকৃতি দিকে নজর রেখে রাজ্যগুলিকে যুদ্ধকালীন তৎপরতার সঙ্গে প্রস্তুতি নেওয়ার পরামর্শ দিয়েছে কেন্দ্র।

ওমিক্রন আক্রান্তের সংখ্যা বাড়ায় দেশে কোভিড আক্রান্তের মোট সংখ্যাও বাড়তে শুরু করেছে।

বুধবার (২২ ডিসেম্বর) কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ছ’হাজার ৩১৭ জন। মঙ্গলবারের তুলনায় ১৮ শতাংশ বেশি।

শেয়ার করুনঃ

কোন মন্তব্য নেই

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

Exit mobile version