প্রচ্ছদ কর্পোরেট সংবাদ এমটিবি ফাউন্ডেশন পরিবেশ খাতে প্রান্তিক জনগোষ্ঠীর ক্ষমতায়নের জন্য সম্মানিত

এমটিবি ফাউন্ডেশন পরিবেশ খাতে প্রান্তিক জনগোষ্ঠীর ক্ষমতায়নের জন্য সম্মানিত

0
এমটিবি ফাউন্ডেশন

এমটিবি ফাউন্ডেশন ‘পরিবেশ’ খাতের অধীনে বরগুনা অঞ্চলে সামাজিক দায়বদ্ধতা কর্মসূচির উদ্যোগে অগ্রণী ভূমিকা রাখার জন্য বরিশালের বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কর্তৃক সম্প্রতি সম্মানসূচক স্বীকৃতি অর্জন করেছে।

বিশ্ব পরিবেশ দিবস ২০২৪ উদযাপনের জন্য, এমটিবি ফাউন্ডেশন বরগুনার অন্তর্গত পাথরঘাটার চরদুয়ানীর প্রান্তিক জনগোষ্ঠীর জন্য একটি ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট নির্মাণের উদ্যোগ নিয়েছে যার মাধ্যমে প্রান্তিক সম্প্রদায়ের জন্য নিরাপদ পানীয় জল সরবরাহ করা হবে। এছাড়াও, এমটিবি ফাউন্ডেশন উপকূলীয় অঞ্চলের অনেক সুবিধাভোগীদের চারা ও গাছ বিতরণ করেছে।

এমটিবি ফাউন্ডেশন, গত কয়েক বছর ধরে, বরিশালের বরগুনায় ‘ডুয়ার্ফ’ নারকেল গাছ বিতরণ, একটি ‘কমিউনিটি ওয়াটার পয়েন্ট’ নির্মাণ এবং মাছ ধরার সময় প্রান্তিক মৎস্যজীবী সম্প্রদায়ের জন্য বিকল্প জীবিকার ব্যবস্থা করে সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর উন্নতির জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেযার মাধ্যমে উপকূলীয় অঞ্চলে নারীর ক্ষমতায়নের ক্ষেত্রে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করা হয়েছে ।

এই পুরস্কারটি বরগুনার প্রান্তিক জনগোষ্ঠীর মুখোমুখি অনন্য চ্যালেঞ্জ মোকাবেলাা করে টেকসই এবং কার্যকর সমাধান সৃষ্টি করে কমিউনিটি ডেভেলপমেন্ট এবং পরিবেশগত দায়িত্বে এমটিবি ফাউন্ডেশনের গুরুত্বপূর্ণ দৃষ্টিভঙ্গির উপর জোর দেয়।

মোঃ শাহাবুদ্দিন পান্না, পরিচালক, নজরুল স্মৃতি সংসদ, সৈয়দ মাহবুবুর রহমান, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক পিএলসি (এমটিবি)-এর হাতে ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও ক্যামলকো, রেইস উদ্দীন আহ্মাদ ও এমটিবি ফাউন্ডেশন-এর সিইও, সামিয়া চৌধুরীর উপস্থিতিতে পুরস্কারটি তুলে দেন।

শেয়ার করুনঃ

কোন মন্তব্য নেই

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

Exit mobile version