প্রচ্ছদ এ্যভিয়েশেন ও ট্যুরিজম দক্ষিণ সুদানে কার্গো বিমান বিধ্বস্তে ১৭ জন নিহত

দক্ষিণ সুদানে কার্গো বিমান বিধ্বস্তে ১৭ জন নিহত

0

দক্ষিণ সুদানে জুবা বিমানবন্দরের কাছে একটি কার্গো বিমান ওড়ার কিছুক্ষণ পরই বিধ্বস্ত হয়েছে। গতকাল শনিবার (২২ আগস্ট) সকালে এ দুর্ঘটনায় অন্তত ১৭ জন নিহত হয়েছেন এবং একজনকে মারাত্মক আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

বিমান দুর্ঘটনার প্রত্যক্ষদর্শী আপার নীল ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক জোসেফ মায়োম ফোনে শিনহুয়াকে জানান, একজন আরোহীকে সংকটাপন্ন অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে।

তিনি বলেছেন, ‘আমি যা দেখেছি, তাতে ব্যথায় চিৎকার করতে থাকা এক যাত্রীকে উদ্ধার করা হয়েছে এবং দ্রুত হাসপাতালে নেওয়া হয়েছে। ১৫ জন আরোহী ও দুজন ক্রুর লাশ দেখেছি আমরা, মোট ১৭ জন।’

সাউথ ওয়েস্ট এভিয়েশনের বিমানটি জুবার হাই রেফারেন্ডার আবাসিক এলাকার কাছে বিধ্বস্ত হয়। বিধ্বস্ত বিমানে তখনও দাউ দাউ করে আগুন জ্বলছিল বলে জানান মায়োম।

জুবা আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক কার কুল জানান, সকাল ৯টায় বিমানটি বিধ্বস্ত হয়। একটি প্রতিষ্ঠানের কর্মীদের বেতন নিয়ে আবেইল ও ওয়া শহরের দিকে যাচ্ছিল এই বিমান। এ ছাড়া বিমানটিতে মোটরবাইক, কিছু যন্ত্রাংশ ও খাদ্যসামগ্রী ছিল।

বিমানবন্দরের এ কর্মকর্তা বলেছেন, ঠিক কতজন আরোহী হতাহত হয়েছেন কিংবা জীবিত উদ্ধার করা গিয়েছে তা সঠিক জানাতে পারেনি বিমানবন্দর কর্তৃপক্ষ।

শেয়ার করুনঃ

কোন মন্তব্য নেই

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

Exit mobile version