প্রচ্ছদ এ্যভিয়েশেন ও ট্যুরিজম লেবাননে আটকে পড়া ৪০৬ বাংলাদেশী দেশে ফিরেছেন

লেবাননে আটকে পড়া ৪০৬ বাংলাদেশী দেশে ফিরেছেন

0

লেবাননে আটকেপড়া ৪০৬ জনকে ফিরিয়ে আনা হয়েছে। শুক্রবার ভোরে বিমানের একটি বিশেষ ফ্লাইটে তাদের ফিরিয়ে আনা হয়। বৈরুত রফিক হারিরি বিমানবন্দর থেকে স্থানীয় সময় বিকাল ৪টা ২০ মিনিটে ফ্লাইটটি রওনা হয়ে বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাত পৌনে তিনটায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

জানা গেছে, লেবাননে দীর্ঘ প্রায় দশ-এগারো মাস আগে থেকে অর্থনৈতিক, রাজনৈতিক, ডলার সঙ্কট ও করোনা সংক্রমণ পরিস্থিতির কারণে সেখানে হাজার হাজার প্রবাসী কর্মহারা, অর্ধাহার-অনাহারে জীবনযাপন করছেন। এছাড়া অবৈধ হওয়ার পথেও হাজার হাজার প্রবাসী। অনেক কোম্পানি নবায়ন করছে না তাদের শ্রমিকদের আকামা। ইতোমধ্যে কিছু কোম্পানি শ্রমিকদের দেশেও পাঠিয়ে দিয়েছে। নিয়মিত ফ্লাইট না থাকায় দেশে ফিরতে পারছেন না বৈধ প্রবাসীরাও।

এর আগে সেপ্টেম্বরে বিশেষ সুযোগে পুরুষদের চার লাখ এবং মহিলাদের তিন লাখ লেবানিজ পাউন্ড জরিমানা এবং বিমান টিকেট বাবদ তিন শ’ মার্কিন ডলার জমা দিয়ে দেশে ফিরতে নাম নিবন্ধন করেন প্রায় সাড়ে সাত হাজারের অধিক প্রবাসী বাংলাদেশী। ওই সময় প্রায় দেড় হাজার প্রবাসী দেশে ফিরতে পারলেও করোনা সংক্রমণের কারণে লকডাউন, ফ্লাইট ও বিমানবন্দর বন্ধের কারণে বাকিরা ফিরতে পারেননি।

শেয়ার করুনঃ

কোন মন্তব্য নেই

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

Exit mobile version