প্রচ্ছদ লাইফ স্টাইল রুপচর্চায় ম্যাজিকের মতো কাজ করে মুলতানি মাটির ফেসপ্যাক

রুপচর্চায় ম্যাজিকের মতো কাজ করে মুলতানি মাটির ফেসপ্যাক

0
মুলতানি মাটি

রুপচর্চায় মুলতানি মাটির ফেসপ্যাক ব্যবহার করেই পেয়ে যাবেন দুধের মতন ফর্সা ত্বক। দুধের মতন সুন্দর ফর্সা ত্বক কে না চায়! তবে সেই ত্বক পেতে দামি দামি কসমেটিকস ব্যবহার করা যেমন সময়সাপেক্ষ তেমনই আবার ব্যয়বহুল। কিন্তু জানেন কি খুব সামান্য এক উপাদানেই নিজের কাঙ্খিত ত্বক পেতে পারেন আপনি। মুলতানি মাটি খুব সহজেই পাওয়া যায়।

মুলতানি মাটির ফেসপ্যাক তৈরি করার জন্য আপনাকে মুলতানি মাটির সঙ্গে আরও কিছু ব্যবহার করতে হবে। সেগুলি খুব সহজেই রান্নাঘরের থেকে পেয়ে যাবেন। এর জন্য আপনার প্রথমে দরকার মুলতানি মাটি এবং মুলতানি মাটির সঙ্গে সমপরিমাণ গোলাপজল।

রুপচর্চায় মুলতানি মাটির সঙ্গে ব্যবহার করতে পারেন টক দই। মিশ্রনটিকে ভালোভাবে মিশিয়ে স্নানের আগে মুখে ও গায়ে হাত পায়ে লাগিয়ে অন্তত কুড়ি মিনিট অপেক্ষা করে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলতে পারেন। তাহলে দেখবেন আপনার ত্বক হয়ে উঠেছে ঝকঝকে পরিষ্কার। টক দই এর মধ্যে থাকা মশ্চারাইজার এবং প্রাকৃতিক অ্যাসিড আপনার ত্বককে সুন্দর রাখতে সাহায্য করবে ত্বকের ওপর থাকা কালো দাগ দূর করে ত্বককে নরম ও মসৃণ করবে।

মুলতানি মাটির সঙ্গে মেশাতে পারেন সমপরিমাণ বেসন এক চিমটি হলুদ গুঁড়ো, এবং পরিমান মত কাঁচা দুধ।সবকটি উপাদানকে ভালোভাবে মিশিয়ে সেই মিশ্রনটিকে যদি ভালো মতো লাগিয়ে নেওয়া যায় তাহলে দেখবেন স্নান করার পর আপনার ত্বক হয়ে উঠেছে মসৃণ মোলায়েম। আপনি যদি নিয়ম করে অন্তত দশ দিন পর পর এইভাবে নিজের ত্বকের যত্ন নিতে পারেন তবে আপনার ত্বক নিমেষের মধ্যে উজ্জ্বল ফর্সা হয়ে উঠবে।

শেয়ার করুনঃ

কোন মন্তব্য নেই

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

Exit mobile version