রবিবার, ২৯শে সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

এফএসআইবিএল এবং ইন্সটিটিউট ফর সাইন্স এন্ড হেলথ্ ইনিসিয়েটিভ-এর যৌথ উদ্যোগে বিনামূল্যে থ্যালাসেমিয়া পরীক্ষণ ও সচেতনতা কর্মসূচী অনুষ্ঠিত

প্রকাশঃ

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লি: ও ইন্সটিটিউট ফর ডেভলপিং সাইন্স এ্যান্ড হেলথ্ ইনিসিয়েটিভস (আইডেশি) এর যৌথ উদ্যোগে ০৮ জানুয়ারি, ২০২২ তারিখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলে বিনামূল্যে থ্যালাসেমিয়া পরীক্ষণ ও সচেতনতা কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। থ্যালাসেমিয়া একটি মারাত্মক মৃত্যু ঝুঁকিপূর্ণ রোগ যা বাবা-মায়ের মাধ্যমে সংক্রমিত হয়। থ্যালাসেমিয়া রোগ প্রতিরোধ করা সম্ভব যদি একজন থ্যালাসেমিয়া বাহক অন্য আরেকজন থ্যালাসেমিয়া বাহককে বিবাহ না করেন। এজন্যই প্রত্যেক বিবাহযোগ্য ব্যক্তির থ্যালাসেমিয়া পরীক্ষা অত্যন্ত জরুরী।

অনুষ্ঠানে, এশিয়ার নোবেলখ্যাত র‌্যামন ম্যাগসেসে পুরস্কার-২০২১ বিজয়ী ও আইডেশী’র লিড ড. ফিরদাউসী কাদরী, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক জনাব সৈয়দ ওয়াসেক মো: আলী, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের প্রভোস্ট প্রফেসর ড. জিনাত হুদা, পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইন্সটিটিউটের প্রফেসর ড. শারমিন রুমি আলিম উপস্থিত ছিলেন।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ