শনিবার, ২১শে সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

টিকা ছাড়া নতুন করে ট্রেড লাইসেন্স দেওয়া হবে না : মেয়র আতিকুল

প্রকাশঃ

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, করোনার টিকা না নিলে ব্যবসায়ীদের ট্রেড লাইসেন্স বাতিল করা হবে। টিকা না নেওয়া শাস্তিযোগ্য অপরাধ।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) মোহাস্মদপুর সূচনা কমিউনিটি সেন্টারে গণটিকা কার্যক্রম পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

এ সময় মেয়র জানান, এখন থেকে যারা নতুন করে ট্রেড লাইসেন্স নিতে যাবেন, তাদের অবশ্যই টিকা দেওয়া থাকতে হবে। এ ছাড়া যেসব ব্যবসায়ীদের টিকা দেওয়া বা টিকার সনদ থাকবে না, তাদের ট্রেড লাইসেন্স বাতিল করা হবে।

মেয়র আতিক বলেন, সরকার দেশব্যাপী বিনামূল্যে করোনার প্রথম, দ্বিতীয় ও বুস্টার টিকা দিচ্ছে। ভোটার আইডি কার্ড এবং জন্মনিবন্ধন না থাকলেও মোবাইল নম্বর দিয়ে টিকা পাচ্ছে মানুষ। এ অবস্থায়ও কেউ টিকার বিষয়ে গুরুত্ব না দিলে, সেটা অপরাধ হিসেবে গণ্য হবে।

তিনি বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় ৫৪টি ওয়ার্ডে ৪৮৬টি কেন্দ্রে গণটিকা কার্যক্রম চলছে। পর্যাপ্ত টিকা এখনো মজুদ রয়েছে। আজ যারা টিকা না নেবেন, তাদের বিরুদ্ধে ১ মার্চ থেকে অভিযান শুরু হবে। ডিএনসিসির ১০টি অঞ্চলে ১০ জন ম্যাজিস্ট্রেট এ অভিযান পরিচালনা করবেন। কোনো ব্যবসায়ী টিকা সনদ না দেখাতে পারলে, তার ট্রেড লাইসেন্স বাতিল হবে। এ ছাড়াও, যেসব ব্যবসায়ী নতুন করে ট্রেড লাইসেন্স নিতে যাবেন, টিকা সনদ ছাড়া তাদের লাইসেন্স দেওয়া হবে না।

আরও পড়ুন : টিকা সনদ না থাকলে দোকানপাট বন্ধ করে দেওয়া হবে : আতিক

মেয়র বলেন, শ্রমজীবী মানুষের মধ্যে পোশাক শ্রমিকেরা অন্যতম। তাদের টিকার আওতায় আনতে মালিকদের সঙ্গে কথা হয়েছে। আজ তারা উৎসবমুখর পরিবেশে টিকা নিচ্ছেন। দেখে খুব ভালো লাগছে। আজ দেশব্যাপী ১ কোটি ডোজ টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। সবার সহযোগিতা নিয়ে সে লক্ষ্য অর্জিত হবে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ