মঙ্গলবার, ১লা অক্টোবর ২০২৪ খ্রিস্টাব্দ, ১৬ই আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

ট্রেনের অগ্রিম বিক্রি হওয়া টিকেটের টাকা ফেরত দিচ্ছে

প্রকাশঃ

করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ করে দিয়েছে সরকার, এই অবস্থায় ট্রেনের অগ্রিম বিক্রি হওয়া টিকেটের টাকা ফেরত দেওয়া শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে।

শুক্রবার (২৫ জুন) সকাল থেকে স্টেশনের টিকেট কাউন্টার থেকে টাকা ফেরত দেওয়া শুরু হয়েছে। রেলপথ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, যে যাত্রীরা ২৩ থেকে ২৬ জুন পর্যন্ত আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকেট কিনেছেন, তাদেরকে শুক্রবার থেকে আগামী ৩০ জুন বুধবার পর্যন্ত প্রতিদিন সকাল ৬টা থেকে বিকাল ৫টার মধ্যে টিকিট ফেরত দিয়ে টাকা বুঝে নিতে হবে।

করোনাভাইরাস সংক্রমণ বাড়তে থাকায় মঙ্গলবার রাত ১২টার পর ঢাকা থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করে রেলপথ মন্ত্রণালয়। পরিস্থিতি স্বাভাবিক হলে ট্রেন চালু হবে ৩০ জুনের পর।

ভাইরাসের বিস্তার নিয়ন্ত্রণে গত সোমবার থেকে ঢাকা বিভাগের সাত জেলায় জরুরি পরিষেবা ছাড়া সব ধরনের কার্যক্রম ও চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ৩০ জুন মধ্যরাত পর্যন্ত এই নিষেধাজ্ঞা কার্যকর হবে।

রেলপথ মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, রেলওয়ের ৩৬২টি ট্রেনের মধ্যে স্বাভাবিক সময়ে ১০২টি আন্তঃনগর ট্রেন এবং ২৬০টি লোকাল, কমিউটার ট্রেন ও মালবাহী ট্রেন চলাচল করে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ