বুধবার, ২রা অক্টোবর ২০২৪ খ্রিস্টাব্দ, ১৭ই আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

পাওয়ার গ্রিডে আগুন, বিদ্যুৎহীন ময়মনসিংহ বিভাগ

প্রকাশঃ

ময়মনসিংহের কেওয়াটখালি পাওয়ার গ্রীডে অগ্নিকাণ্ডের ঘটনায় বৃহত্তর ময়মনসিংহের শেরপুর, জামালপুর, নেত্রকোনা ও ময়মনসিংহ-এই চার জেলায় বিদ্যুত সরবরাহে বিঘ্ন ঘটেছে।  মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) দুপুর দেড়টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের স্থানীয় উপ-পরিচালক আবুল হোসেন জানান, শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। আগুনে কেওয়াটখালি পাওয়ার গ্রীডের পাওয়ার ট্রান্সফরমার, ৩৩ কেভি সার্কিট ব্রেকার, কারেন্ট ট্রান্সফরমার-সিটি, আইসোলেটর, কন্ট্রোল সার্কিট সিস্টেমসসহ প্যানেল বোর্ড পুড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘটনা তদন্তে পাওয়ার গ্রীড কোম্পানি-পিজিসিবি উচ্চ পর্যায়ের কমিটি গঠন করেছে। জেলা প্রশাসনও আলাদা তদন্ত কমিটি করেছে। এই অগ্নিকান্ডের ফলে বিদ্যুত সরবরাহ বন্ধ থাকায় মঙ্গলবার দুপুরের পর থেকে চরম দুর্ভোগের শিকার হন নগরবাসীসহ বিদ্যুতের গ্রাহকরা।

ঘটনার সময় কেওয়াটখালি গ্রীডের নির্বাহী প্রকৌশলী মাসুদুর রহমান কর্মস্থলে ছিলেন না বলে জানিয়েছে সংশ্লিষ্টরা। অগ্নিকান্ডের খবর পেয়ে ময়মনসিংহের অতিরিক্ত জেলা প্রশাসক জাহাঙ্গীর আলম, অতিরিক্ত পুলিশ সুপার শাহাজাহান মিয়াসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তা ও পিডিবির উর্ধতন কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে আসেন।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ