রবিবার, ২২শে সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

রাশিয়ায় কার্গো বিমান বিধ্বস্ত হয়ে ৯ জন নিহত

প্রকাশঃ

রাশিয়ার সাইবেরিয়া অঞ্চলে বিধ্বস্ত হয়ে আগুন ধরে যাওয়া বেলারুশ মালিকানাধীন কার্গো বিমান -এর ৯ জন আরোহীর মৃত্যু হয়েছে। রাডার থেকে বিচ্ছিন্ন হয়ে যাওয়ার পরপরই প্লেনটি সাইবেরিয়ার ইর্কুতস্ক শহরে বিধ্বস্ত হয় বলে কর্তৃপক্ষের বরাতে জানিয়েছে রয়টার্স।

রাশিয়ার ফেডারেল এভিয়েশন এজেন্সি রোসাভিয়াতসিয়া জানিয়েছে, বেলারুশের কোম্পানি গ্রোডনোর মালিকানাধীন অ্যান্তোনোভ এএন-১২ কার্গো বিমান টি প্রথমে অবতরণের সময় চারপাশে প্রদক্ষিণ করে, এ সময় রাডারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

বিধ্বস্তের ঘটনায় দুর্ভাগ্যবশত এর সব আরোহীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন ইর্কুতস্ক আঞ্চলিক গভর্নর ইগর কভজেভ।

আরও পড়ুন : ভূমধ্যসাগর থেকে ৪০০ অভিবাসনপ্রত্যাশী উদ্ধার

দুর্ঘটনার পর ঘটনাস্থল থেকে পাওয়া একটি ভিডিও ফুটেজে দেখা গেছে, উদ্ধারকারীরা কালো-তুষারময় অবস্থায় টর্চের আলো জ্বালিয়ে আগুন নেভানোর চেষ্টা করছেন।

মারা যাওয়া আরোহীদের মধ্যে দুইজন বেলারুশের, দুইজন রাশিয়ার, দুই জন ইউক্রেনের নাগরিক রয়েছেন। এর বাইরে আরো দুইজন আরোহী ছিলেন তারাও মারা গেছেন। তবে তাদের পরিচয় জানা যায়নি।

দুর্ঘটনার পর দেশটির জরুরি সেবাবিষয়ক মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, ইর্কুতস্কে পৌঁছানোর পর প্লেনটির সঙ্গে রাডারের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। রাজধানী মস্কো থেকে প্রায় ৪ হাজার ২০০ কিলোমিটার পূর্বের পিভোভারিখা গ্রামের কাছে প্লেনটি বিধ্বস্ত হয়।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ