রবিবার, ২২শে সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট চালুর প্রস্তাব

প্রকাশঃ

করোনা রোধে দেশে চলমান বিধিনিষেধের মেয়াদ আরও সাত দিন বাড়ানো হতে পারে। সেই দিনগুলোতে স্বাস্থ্যবিধি মেনে দেশের অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট চালু করতে চায় বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। সোমবার (১৯ এপ্রিল) আন্তঃমন্ত্রণালয়ের বৈঠকে এ প্রস্তাব দেবে বেবিচক।

করোনা সংক্রমণের হার ও মৃত্যুর বেশি থাকায় করোনা নিয়ন্ত্রণে সরকার গঠিত জাতীয় কারিগরি পরামর্শক কমিটিও টানা দুই সপ্তাহ বিধিনিষেধ দেওয়ার সুপারিশ দিয়েছে। তাই ধারণা করা হচ্ছে বিধিনিষেধের মেয়াদ ২১ এপ্রিল থেকে বাড়ানো হতে পারে।

বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম. মফিদুর রহমান বলেন, ‘আমি এবং বেবিচক সবসময় চাই যেন ফ্লাইট চালু থাকে। আমরা এ লক্ষ্যে কাজ করে যাচ্ছি। ইতোমধ্যে পাঁচ দেশের ফ্লাইট চালু হয়েছে। আন্তঃমন্ত্রণালয়ের বৈঠকে আমি স্বাস্থ্যবিধি মেনে ফ্লাইট চালুর প্রস্তাব করব।’

তিনি বলেন, ‘ফ্লাইট বন্ধের কারণে এই খাত অনেক আক্রান্ত হচ্ছে। তাই অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক উভয় রুটেই স্বাস্থ্যবিধি মেনে ফ্লাইট চালুর প্রস্তাব করব আমরা। প্রয়োজনে যাত্রী ও এয়ারলাইন্স সংশ্লিষ্টদের কঠোর স্বাস্থ্যবিধি মানতে হবে। তারপরও আমরা চাই ফ্লাইট চলুক।’

করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত বিধিনিষেধ আরোপ করেছে। তাই ১৪ থেকে ২০ এপ্রিল পর্যন্ত অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট বন্ধের ঘোষণা দেয় বেবিচক। পরে প্রবাসীদের বিক্ষোভের মুখে স্বাস্থ্যবিধি মেনে পাঁচটি দেশে ফ্লাইট পরিচালনার অনুমতি দেওয়া হয়।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ