রবিবার, ৬ই অক্টোবর ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

ঈদের ছুটিতে গণপরিবহন চলবে : ওবায়দুল কাদের

প্রকাশঃ

ঈদের ছুটিতে গণপরিবহন চলবে। তবে ঈদের আগে তিনদিন ভারী যানবাহন বন্ধ থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বৃহস্পতিবার (১৬ জুলাই) ঈদে গণপরিবহন চলাচল বিষয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক ভিডিও বার্তায় এ কথা জানান।

করোনার কারণে গত ঈদুল ফিতরে গণপরিবহন বন্ধ ছিল, এবার চলবে কি-না, তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়। এরমধ্যেই বুধবার (১৫ জুলাই) সচিবালয়ে এক সভার শুরুতে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ঈদের আগে পরে নয়দিন গণপরিবহন বন্ধ থাকবে। সভা শেষে তিনি আবার বলেন, গণপরিবহন চলবে। তবে পণ্যবাহী বাহন ফেরিতে চলাচল বন্ধ থাকবে।

এ নিয়ে ভিডিওবার্তায় ওবায়দুল কাদের বলেন, ঈদে গণপরিবহন চলাচল নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। আমি আপনাদের বিষয়টি পরিষ্কার করতে চাই।

‘আসন্ন ঈদুল আজহায় দেশব্যাপী গণপরিবহন চলাচল করবে। তবে প্রতি বছরের ঈদযাত্রার মতো ভারী পরিবহন তিনদিন আগে বন্ধ থাকবে। এরমধ্যে জরুরি সার্ভিস, অত্যাবশ্যকীয় পণ্য যেমন- পচনশীল দ্রব্য ছাড়াও ওষুধ, গার্মেন্টস সামগ্রী ও পশুবাহী গাড়ি নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।’

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) এ বিষয়ে বিজ্ঞপ্তির মাধ্যমে বিস্তারিত জানাবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন মন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, আমি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে ঈদযাত্রায় সর্বোচ্চ সতর্কতা অবলম্বনের আহ্বান জানাচ্ছি। না হয় ঈদের আনন্দ অচিরেই বিষাদে রূপ নিতে পারে। কঠোরভাবে স্বাস্থ্যবিধি না মানলে করোনা সংক্রমণের মাত্রা উচ্চ ঝুঁকিতে পৌঁছে যাবে বলে ঈতোমধ্যে বিশেষজ্ঞরা আশঙ্কা প্রকাশ করেছেন।

এর আগে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ থেকে এক চিঠিতেও ঈদে গণপরিবহন চলাচল বন্ধের সুপারিশ করা হয়েছিল। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৩১ জুলাই বা ০১ আগস্ট বাংলাদেশে ঈদুল আজহা উদযাপন করা হবে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ