শনিবার, ২১শে সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

উজ্জ্বল ও দাগহীন ত্বক পেতে ব্যবহার করতে পারেন লেবু

প্রকাশঃ

উজ্জ্বল ও দাগহীন ত্বক পেতে ব্যবহার করতে পারেন পাতিলেবু। পাতিলেবুর (Lemon) তৈরি কয়টি প্যাকের হদিশ রইল। যেগুলো ব্যবহারে ত্বক উজ্জ্বল হবে, সঙ্গে দূর হবে মুখের সকল দাগ।

উজ্জ্বল (Glowing Skin), দাগহীন ত্বক সকলেরই পছন্দ। ত্বকের যত্ন নিতে নিয়মিত দামি দামি প্রোডাক্টের (Product) ব্যবহার, পার্লারে (Parlour) যাওয়া সবই করে থাকেন অনেকে। কিন্তু, এই সবে সবক্ষেত্রে যে কাজ হবে এমন নয়। এবার উজ্জ্বল ও দাগহীন ত্বক পেতে ব্যবহার করতে পারেন পাতিলেবু। পাতিলেবুর (Lemon) তৈরি কয়টি প্যাকের হদিশ রইল। যেগুলো ব্যবহারে ত্বক উজ্জ্বল হবে, সঙ্গে দূর হবে মুখের সকল দাগ। জেনে নিন পাতিলেবু দিয়ে কী কী প্যাক বানাতে পারেন।

পাতিলেবুর ও দুধের ফেসপ্যাক
একটি পাত্রে ২ চা চামচ দুধ (Milk) নিন। তাতে কয়েক ফোঁটা পাতিলেবুর রস (Lemon) মেশান। ভালো করে মিশিয়ে নিন। এই প্যাক মুখে, গলা ও হাতে লাগান। কিছুক্ষণ রেখে ধুয়ে নিন। এই প্যাক ত্বক উজ্জ্বল করবে। নিয়মিত এই প্যাক লাগাবে ট্যান দূর হবে।

বেসন, দই আর পাতিলেবু ফেসপ্যাক
একটি পাত্রে বেসন নিন। তাতে দই (Yogurt) মেশান। ভালো করে মিশিয়ে নিন। এবার মেশান পাতিলেবুর রস। ভালো করে মিশিয়ে প্যাক লাগিয়ে নিন। এই মিশ্রণটি কনুইয়ে লাগান। কিছুক্ষণ পর ধুয়ে নিন। এই প্যাক লাগালে কনুইয়ের কালো ভাব দূর হবে। সপ্তাহে ২ দিন এই প্যাক লাগান।

টমেটো আর পাতিলেবুর ফেসপ্যাক
একটি পাত্রে টমেটোর (Tomato) ভিতরের অংশ কেটে নিয়ে জেলির মতো অংশ বের করে নিন। এর সঙ্গে মেশান পাতিলেবুর রস। একটি পাত্রে ২ চামচ পাতিলেবুর রস আর ২ চামচ টমেটো ভালো করে পেস্ট করে নিন। এই ত্বক নিয়মিত ব্যবহারে ত্বকের যে কোনও দাগ দূর হবে।

পাতিলেবুর ও অ্যালোভেরা ফেসপ্যাক
দু চামচ পাতিলেবুর রস এবং বড় চামচের এক চামচ অ্যালোভেরা (Aloe Vera) জেল মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। রাতে শুতে যাওয়ার আগে এই মিশ্রণটি লাগান। সবার আগে মুখ পরিষ্কার করে নিন। এবার মুখে এই প্যাক লাগান। যাদের সেনসিটিভ ত্বক তারা এই প্যাক লাগাতে পারেন।

পাতিলেবু ও মধু ফেসপ্যাক
একটি পাত্রে ২ টেবিল চামচ পাতিলেবুর রস নিন। তাতে মেশান সম পরিমাণ মধুর (Honey) ফেসপ্যাক। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এই প্যাক ত্বক মুখে লাগান। কিছুক্ষণ রেখে ঘষে ধুয়ে নিন। এই প্যাকের গুণে ত্বক উজ্জ্বল হবে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ