রবিবার, ২২শে সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

‘কঠোর লকডাউনে’ পুঁজিবাজার ঊর্ধ্বমুখী

প্রকাশঃ

করোনার প্রকোপ নিয়ন্ত্রণ কর্মসূচির আওতায় সরকার ঘোষিত দ্বিতীয় দফা বিধিনিষেধের মধ্যেও সপ্তাহের শেষ কার্যদিবসেও পুঁজিবাজারে লেনদেনে গতি আসে। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকাল ১০টায় লেনদেন শুরু হয়। বিমা, মিউচুয়াল ফান্ড ও ওষুধ খাতের শেয়ারের দাম বৃদ্ধিকে কেন্দ্র করে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন চলে।

লেনদেনের প্রথম ১০ মিনিটে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক বেড়ে যায় ২৩ পয়েন্ট। ১০টা ২৬ মিনিটের লেনদেনে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৪ পয়েন্ট বাড়ে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই শরিয়াহ্ ৪ পয়েন্ট বেড়েছে। আর ডিএসই-৩০ সূচক বেড়েছে ১২ পয়েন্ট।

প্রথম আধা ঘন্টায় ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ১৬২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লেখায়। বিপরীতে দাম কমে ৬০টির। আর ৪৩টির দাম অপরিবর্তিত ছিল। লেনদেন হয় ৯৩ কোটি ২১ টাকার। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক ২০ পয়েন্ট বেড়ে ১৫ হাজার ২১৪ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেন হয়েছে ৫০ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার। লেনদেন হওয়া কোম্পানিগুলোর শেয়ারের মধ্যে দাম বেড়েছে ১১টির, কমেছে ছয়টির আর অপরিবর্তিত রয়েছে একটির। সর্বাত্মক লকডাউনের মধ্যে আজ দুই ঘণ্টা শেয়ার বাজারে লেনদেন চলে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ