শনিবার, ২১শে সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

চীনে করোনায় ৩ জন আক্রান্ত হওয়ায় পুরো শহরে লকডাউন

প্রকাশঃ

চীনের এক শহরের তিনজনের করোনা শনাক্ত হওয়ায় পুরো শহরেই লকডাউন জারি করেছে। মঙ্গলবার (৪ জানুয়ারি) চীনের মধ্যাঞ্চলীয় ইউঝৌ শহরে ১১ লাখের বেশি মানুষকে বাড়িতেই থাকার নির্দেশ দেওয়া হয়। উপসর্গহীন তিন করোনা রোগী শনাক্ত হওয়ার পর মঙ্গলবার কর্তৃপক্ষ শহরজুড়ে লকডাউন জারি করে।

করোনাভাইরাসের বিরুদ্ধে জিরো কোভিড নীতি অনুসরণ করছে চীন। এরই মধ্যে সীমান্তে কঠোর বিধিনিষেধ জারি করা হয়েছে। এ ছাড়া প্রথম করোনা শনাক্তের পর থেকেই একের পর এক শহরে লকডাউন জারি রয়েছে।

হেনান প্রদেশের ইউঝৌ শহরে ১১ লাখের বেশি মানুষের বসবাস। সোমবার রাতে পুরো শহরের বাসিন্দাদের বাড়িতেই অবস্থানের নির্দেশ দেওয়া হয়। করোনা সংক্রমণের গতি রোধ করতেই এমন পদক্ষেপ নেওয়া হয়েছে।

গত কয়েকদিনে তিনজনের দেহে নতুন করে করোনা শনাক্ত হওয়ার পর কর্তৃপক্ষ আবারও বিধিনিষেধ জারি করলো। মধ্যাঞ্চলের লোকজন বাড়ির বাইরে যেতে পারবে না বলে সোমবার এক বিবৃতিতে প্রকাশ করা হয়েছে।

এরই মধ্যেই শহরের কর্তৃপক্ষ জানিয়েছে, তারা বাস এবং ট্যাক্সি চলাচল স্থগিত করেছে। এ ছাড়া শপিংমল, জাদুঘর এবং পর্যটন এলাকা বন্ধ রাখা হয়েছে।

এদিকে মঙ্গলবার চীনে নতুন করে ১৭৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে পাঁচজন হেনান প্রদেশের এবং আটজন পূর্বাঞ্চলীয় নিংবো শহরের একটি পোশাক কারখানার শ্রমিক।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ