সোমবার, ২৩শে সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

জাতির পিতার সমাধিতে পাবিপ্রবির নবনিযুক্ত উপাচার্যের শ্রদ্ধা জ্ঞাপন

প্রকাশঃ

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে গত মঙ্গলবার পুষ্পার্ঘ্য অর্পনের মাধ্যমে গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন। এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এস. এম. মোস্তফা কামাল খান, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান, হল প্রভোষ্ট, প্রক্টর, ছাত্র উপদেষ্টা, রেজিস্ট্রার ও দপ্তর প্রধানগণ উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে তারা জাতির পিতা ও তাঁর পিতামাতার কবর জিয়ারত এবং বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহত সকল শহিদ ও মহান মুক্তিযুদ্ধের বীর শহিদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাতে অংশ নেন। পরে উপাচার্য সহকর্মীদের সাথে নিয়ে জাতির পিতার সমাধি সৌধ কমপ্লেক্স পরিদর্শন করেন।
পরিদর্শন বইয়ের মন্তব্যে উপাচার্য লেখেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতি রাষ্ট্রের মহান স্থপতি এবং আমাদের জাতির পিতা। তাঁর অসাম্প্রদায়িক, বৈষ্যম্যহীন ও শোষণমুক্ত সোনার বাংলাকে বিনির্মাণের চেতনাকে এগিয়ে নেওয়া আমাদের দায়িত্ব। জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সহযোগী হয়ে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কাজ করে যাবে। বঙ্গবন্ধুর আদর্শে আমাদের শিক্ষার্থীদের আমরা গড়ে তুলব। চতুর্থ শিল্প বিপ্লবের উপযোগী শিক্ষা ব্যবস্থা গড়ে তুলতে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভূমিকা রাখবে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ