রবিবার, ২২শে সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

জাতীয় শোক দিবস ও ২১ আগষ্ট গ্রেনেড হামলার শহিদদের স্মরণে বাংলাদেশ সংগীত পরিষদের উদ্যোগে আলোচনা সভা, আবৃত্তি ও সংগীতানুষ্ঠান

প্রকাশঃ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও ২১ আগস্ট গ্রেনেড হামলার শহিদদের স্মরণে বাংলাদেশ সংগীত পরিষদের উদ্যোগে বনানীর ‘আইরিস স্কাই লাউঞ্জে’র এক আলোচনা সভা, আবৃত্তি, বঙ্গবন্ধুর ওপর লেখা গানের সাথে স্বাধীন বাংলা বেতারে প্রচারিত গানসহ দেশাত্মবোধক গান পরিবেশিত হয়।

সংগীত পরিষদের সভাপতি খ্যাতিমান কণ্ঠশিল্পী রেহানা আশিকুর রহমানের সভাপতিত্বে এবং পরিষদের মহাসচিব মুক্তিযোদ্ধা ও স্বাধীন বাংলা বেতারের গীতিকার ফেরদৌস হোসেন ভূঁইয়া’র সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় স্বাধীন বাংলা বেতারের শব্দ সৈনিক এবং শিল্প ও সংস্কৃতি ক্ষেত্রের গুণী ব্যক্তিবর্গ তাদের বক্তব্যে বঙ্গবন্ধুকে হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান হিসেবে উল্লেখ করে বলেন, বঙ্গবন্ধু তাঁর আজীবন সংগ্রাম ও আত্মত্যাগের মধ্য দিয়ে স্বাধীন সার্বভৌম এ দেশ এবং একটি লাল সবুজের পতাকা এনে দিয়েছেন যা বাঙালি জাতির অমূল্য অলংকার। তিনি বিশ্বে আমাদের মাথা তুলে দাঁড়িয়ে থাকার অনড় ভিত্তি প্রস্তর স্থাপন করে গিয়েছেন।
বক্তারা আরো বলেন যে, এদেশের মানুষের সর্বজনীন অধিকার প্রতিষ্ঠায় সকল প্রতিকূলতাকে কাটিয়ে নিজের জীবনকে উৎসর্গ করেছেন ভয়হীন চিত্তে। অমর বঙ্গবন্ধ্ ুউজ্জ্বল নক্ষত্র হয়ে আমাদের জীবনে পথ নির্দেশক হয়ে জেগে থাকবেন অনন্তকাল বলেও উল্লেখ করেন বক্তারা।

সভায় আলোচকবৃন্দসহ উপস্থিত সবাই বিনম্র শ্রদ্ধার সাথে বঙ্গবন্ধুর রূহের মাগফেরাত কামনা করেন। এ ছাড়াও বক্তারা ২১ আগস্ট গ্রেনেড হামলায় শহিদদেরও শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

আলোচনা, আবৃত্তি ও সংগীতানুষ্ঠানে অংশ নেন শিল্পী হাসিনা মমতাজ, সংগীত পরিচালক শেখ সাদী খান, স্বাধীন বাংলা বেতারের শব্দ সৈনিক রূপা ফরহাদ, মালা খুররম ও জাহাঙ্গীর হায়াত খান, বাংলাদেশ বেতারের উপ-মহাপরিচালক কামাল আহমেদ, শিল্পী জিনাত রেহানা, ফাতেমা তুজ জোহরা, লিনু বিল্লাহ, আকরামুল ইসলাম, লায়লা নাজরীন হারুন, লতিফা হেলেন ও সালাউদ্দিন আহমেদ, গীতিকবি শাফাত খৈয়াম, কবি ও গীতিকার আবাম ছালাউদ্দিন, সঙ্গীত পরিচালক আনিসুর রহমান তনু, গীতিকার আবিদা রহমান লাজ, শিল্পী শওকত আরা, আইনুন নাহার শিউলি, মিমি আলাউদ্দিন ও বাবুল রেজাসহ খ্যাতিমান শিল্পীবৃন্দ।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ