রবিবার, ২২শে সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

ডিয়েগো ম্যারাডোনার বাড়ি-গাড়িসহ ৮৭টি জিনিস নিলামে তোলা হলো

প্রকাশঃ

ডিয়েগো ম্যারাডোনার জীবদ্দশায় ব্যবহৃত একটি নেক টাই থেকে শুরু করে দুটি বিএমডব্লিউ গাড়ি, এমনকি কিউবান সিগারেট, বাবা-মাকে উপহার দেওয়া আলিশান বাড়িসহ ৮৭টি জিনিস তোলা হয়েছে নিলামে। রোববার থেকে আন্তর্জাতিক প্ল্যাটফর্ম ‘টেন অকশনে’ শুরু হয়েছে এই নিলাম।

এই নিলামের আয়োজক আদ্রিয়ান মার্সেডো বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন, অন্তত ১ হাজার ১২০ জন ক্রেতা এই নিলামে বিড করার জন্য রেজিস্ট্রেশন করেছেন। ম্যারাডোনার ৮৭টি জিনিসের এই নিলামে ৫০ ডলার থেকে শুরু করে ৯ লাখ ডলার পর্যন্ত ভিত্তিমূল্য রাখা হয়েছে।

আর্জেন্টাইন কিংবদন্তি উত্তরসূরিদের সঙ্গে সমঝোতা চুক্তি করেই আয়োজন করা হয়েছে এই নিলাম। তবে তার ব্যবহৃত সবকিছুই নিলামে তোলা হয়নি। ম্যারাডোনার হৃদয়ের খুব কাছে এবং আবেগপূর্ণ জিনিসগুলো নিজেদের কাছেই রেখে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে তার সন্তানরা।

এই নিলামে সবচেয়ে বেশি ৯ লাখ ডলার ভিত্তিমূল্য রাখা হয়েছে বাবা-মাকে উপহার দেওয়া ম্যারাডোনার বাড়িটি। আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ারসের খুব কাছেই অবস্থিত বাড়িটি আশির দশকে কিনেছিলেন ম্যারাডোনা। তখন তিনি বোকা জুনিয়রসের হয়ে খেলতেন। আমৃত্যু সেই বাড়িতেই থেকেছেন ম্যারাডোনা।

ডিয়েগো ম্যারাডোনার একটি বিএমডব্লিউ গাড়ির ভিত্তিমূল্য ধরা হয়েছে ২ লাখ ২৫ হাজার ডলার। সেই গাড়ি নিয়ে একবার ফুটবল মাঠেই ঢুকে পড়েছিলেন তিনি। অন্য আরেকটি বিএমডব্লিউর মূল্য ধরা হয়েছে ১ লাখ ৬৫ হাজার ডলার। শুধু তাই নয়, ম্যারাডোনার ব্যবহৃত সিগারেট ও ছাইদানি, নেক টাইও তোলা হয়েছে নিলামে।

তবে এই নিলাম থেকে প্রাপ্ত অর্থ ম্যারাডোনার উত্তরসূরিরা পাবে না। এসব অর্থ খরচ করা হবে ভূ-সম্পত্তির ঋণ পরিশোধ ও অন্যান্য ব্যয় বহনের জন্য। কোনো জিনিস যদি অবিক্রীত থেকে যায়, সেগুলোর বিষয়ে সিদ্ধান্ত নেবে আদালত।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ