শনিবার, ২১শে সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

ঢাকা বিশ্ববিদ্যালয়কে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের সহায়তা

প্রকাশঃ

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড (এমটিবি), দেশের উচ্চ শিক্ষার পর্যায়ে মানসম্পন্ন শিক্ষার প্রসারের প্রয়াসে, সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগকে তাদের রিমোট সেন্সিং ল্যাবরেটরির উন্নয়ন ও আধুনিকীরণ প্রকল্পে সহায়তা করেছে। এই সহায়তা ভূগোল ও পরিবেশ বিভাগের শিক্ষার্থীদের গবেষণার জন্য উন্নত এবং আধুনিক সরঞ্জাম ব্যবহার করে তাদের জ্ঞানের ব্যবহারিক প্রয়োগে এবং ভূ-তথ্যবিদ্যার ক্ষেত্রে নতুন জ্ঞান ও ধারণা সৃস্টিতে সহায়তা করবে।

এমটিবি’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী, সৈয়দ মাহবুবুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের রফিকুল ইসলাম খান মিলনায়তনে অনুষ্ঠিত রিমোট সেন্সিং ল্যাবরেটরির আপগ্রেডেশন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের প্রাক্তন ছাত্র ও এনার্জিপ্যাক গ্রুপের আর্থিক উপদেষ্টা, সৈয়দ রফিকুল হক অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি হোস্ট করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. নাজনীন আফরোজ হক।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. শহিদুল ইসলাম ও সহযোগী অধ্যাপক ড. আসিব আহমেদ এবং এমটিবি’র হেড অব কমিউনিকেশন্স ডিপার্টমেন্ট, আজম খান সহ ব্যাংকের অন্যান্য কর্মকর্তাবৃনদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগের শিক্ষকবৃন্দ এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ