রবিবার, ৬ই অক্টোবর ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

দীর্ঘ ৭৫ দিন পর আজ থেকে আন্তর্জাতিক রুটে ফ্লাইট শুরু

প্রকাশঃ

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে দীর্ঘ ৭৫ দিনেরও বেশি বন্ধ থাকার পর আজ (মঙ্গলবার) থেকে সীমিত পরিসরে চালু হচ্ছে আন্তর্জাতিক ফ্লাইট। ইতোমধ্যে যুক্তরাজ্য ও কাতার রুটে ফ্লাইট চলাচলের অনুমতি দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। তবে বিমানের লন্ডন ফ্লাইট চলাচল শুরু করবে ২১ জুন থেকে। কিন্তু আজ থেকেই কাতার এয়ারওয়েজ ঢাকা–দোহার রুটে ফ্লাইট চালু হচ্ছে।

বাংলাদেশ এয়ারলাইনসের জনসংযোগ কর্মকর্তা তাহেরা খন্দকার বলেন, যুক্তরাজ্যে বিমান লন্ডন ম্যানচেস্টার রুটে সপ্তাহের সাত দিনই ফ্লাইট পরিচালনা করত। তবে আপাতত ম্যানচেস্টারে যাবে না বিমান। লন্ডনে প্রতি সপ্তাহে ঢাকা থেকে একটি করে ফ্লাইট যাবে। বেবিচকের অনুমতি পাওয়ার পর ২১ জুন থেকে লন্ডন রুটে বিমানের ফ্লাইট চলবে।

এদিকে কাতার এয়ারওয়েজ ঢাকা–দোহার রুটে ফ্লাইট চালু হচ্ছে আজ থেকে। বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিজুর রহমান বলেন, সোমবার দিবাগত রাতেই কাতার এয়ারওয়েজের ফ্লাইট ঢাকায় আসছে। তাদের প্রতি সপ্তাহে তিনটি করে ফ্লাইট পরিচালনার অনুমতি দেওয়া হয়েছে। তবে কাতার এয়ারওয়েজের ট্রানজিট যাত্রীরা কেবল চলাচল করতে পারবেন। অন্যদিকে যুক্তরাজ্যে কেবল বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইট চলতে পারবে।

উল্লেখ্য, মহামারী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত ২১ মার্চ থেকে চীন ছাড়া সব আন্তর্জাতিক রুটে ফ্লাইট চলাচল বন্ধ করে দেয় বেবিচক। বেশ কয়েকবার সময় বৃদ্ধি করে ১৫ জুন পর্যন্ত এই নিষেধাজ্ঞা জারি করা হয়।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ