সোমবার, ৭ই অক্টোবর ২০২৪ খ্রিস্টাব্দ, ২২শে আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

দেশে করোনায় মৃত্যু ১৭ নতুন শনাক্ত ২, ২৭৫ জন

প্রকাশঃ

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২২৭৫ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে রোগটিতে মৃত্যু হয়েছে ১৭ জনের। এতে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৪ লাখ ৪৩ হাজার ৪৩৪ হয়েছে। আর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৩২২।

শুক্রবার বিকালে স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এতে বলা হয়েছে, এই সময়ে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ১৭০৯ রোগী সুস্থ হয়ে উঠেছেন। এতে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৫৮ হাজার ৪৩১।

গত ২৪ ঘণ্টায় সারা দেশে ১১৭টি ল্যাবে ১৫ হাজার ৬০৭টি নমুনা পরীক্ষা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ২৬ লাখ ২২ হাজার ৫৫৯টি নমুনা। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৫৮ শতাংশ, এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৬ দশমিক ৯১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮০ দশমিক ৮৩ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় যাদের মৃত্যু হয়েছে তাদের মধ্যে ১১ জন পুরুষ ও ৬ জন নারী। তাদের সবারই মৃত্যু হয়েছে হাসপাতালে। তাদের মধ্যে ১০ জনের বয়স ছিল ৬০ বছরের বেশি, ২ জন করে মোট ৪ জনের বয়স ৫১ থেকে ৬০ ও ৪১ থেকে ৫০ বছরের মধ্যে এবং ১ জন করে মোট ৩ জন ৩১ থেকে ৪০, ২১ থেকে ৩০ ও ১১ থেকে ২০ বছরের মধ্যে ছিল। মৃতদের ১২ জন ঢাকা বিভাগের, ২ জন রংপুর বিভাগের এবং ১ জন করে মোট ৩ জন চট্টগ্রাম, রাজশাহী ও সিলেট বিভাগের বাসিন্দা ছিলেন।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ