রবিবার, ২২শে সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

নিষেধাজ্ঞা প্রত্যাহার: শাহ আমানত থেকে আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনার নির্দেশ

প্রকাশঃ

চট্টগ্রামে অবস্থিত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনার নির্দেশনা প্রদান করেছে বেসামারিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

মহামারী করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধির কারণে প্রায় দুই মাস আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকার পর আজ মঙ্গলবার (১৭ আগস্ট) চট্টগ্রাম থেকে আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনার নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেয় কর্তৃপক্ষ। বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার ফরহাদ হোসেন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, করোনা পরিস্থিতির কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর আজ মঙ্গলবার (১৭ আগস্ট) থেকে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আন্তর্জাতিক ফ্লাইট উড্ডয়ন ও অবতরণ করার নির্দেশনা পাওয়া গেছে। সরকারি-বেসরকারি বিমান সংস্থাগুলো তাদের আন্তর্জাতিক রুটে চট্টগ্রাম থেকে ফ্লাইট অপারেশন করতে পারবে। তবে আজ চট্টগ্রাম থেকে কোন আন্তর্জাতিক ফ্লাইটের শিডিউল নেই বলে জানা গেছে। বিমান সংস্থাগুলো যাত্রী পেলে চট্টগ্রাম থেকে আন্তর্জাতিক ফ্লাইট অপারেশনের শুরু করবে।

তবে যাত্রীদের স্বাস্থ্যবিধি মেনেই বিমানে চলাচল করতে হবে। পাশাপাশি করোনা ভ্যাকসিন গ্রহণের সনদ, ৭২ ঘণ্টার মধ্যে কোভিড টেস্ট এর সনদসহ নানা শর্ত পূরণ করেই আন্তর্জাতিক রুটে চলাচল করতে পারবেন যাত্রীরা।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ