শনিবার, ২১শে সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

বঙ্গবন্ধু সেতু পারাপারে নতুন টোল হার কার্যকর

প্রকাশঃ

আজ মঙ্গলবার (১৬ নভেম্বর) থেকে বঙ্গবন্ধু সেতু পার হতে যানবাহনের মালিকদের অতিরিক্ত টোল দিতে হবে। যা আজ মধ্যরাত থেকেই কার্যকর হচ্ছে। সোমবার (১৫ নভেম্বর) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে সেতু বিভাগ। এতে বলা হয়েছে, আজ রাত ১২টা ৫ মিনিট থেকে নতুন টোল হার কার্যকর হবে।

সেতুর রক্ষণাবেক্ষণ এবং মেরামতের ব্যয় যোগাতে গত ২ নভেম্বর এ ২ সেতুর টোল হার বাড়িয়ে প্রজ্ঞাপন দেয় সেতু বিভাগ। সফটওয়্যার আপডেটসহ প্রস্তুতিমূলক কাজ শেষে আজ থেকে এটি কার্যকর হবে।

আরও পড়ুন : বঙ্গবন্ধু সেতু পার হতে বছরে রেলওয়েকে গুনতে হবে কোটি টাকা

নতুন টোল হার অনুসারে বঙ্গবন্ধু সেতুতে মোটরসাইকেলের জন্য ৫০ টাকা, হালকা যানবাহনের জন্য (কার/জিপ) ৫৫০ টাকা, হালকা যানবাহনের জন্য ( ১ দশমিক ৫ টনের কম মাইক্রো, পিকআপ) ৬০০ টাকা, ছোট বাসের জন্য (৩১ আসন বা এর কম) ৭৫০ টাকা, বড় বাসের জন্য (৩২ আসন বা এর বেশি) ১ হাজার টাকা, ছোট ট্রাকের জন্য (৫ টন পর্যন্ত) ১ হাজার টাকা, মাঝারি ট্রাকের জন্য (৫ টন থেকে ৮ টন পর্যন্ত) ১ হাজার ২৫০ টাকা, মাঝারি ট্রাকের জন্য (৮ টন থেকে ১১ টন পর্যন্ত) ১ হাজার ৬০০ টাকা, ট্রাকের জন্য (৩ এক্সেল) ২ হাজার টাকা, ট্রেইলারের জন্য (৪ এক্সেল পর্যন্ত) ৩ হাজার টাকা, ট্রেইলারের জন্য (৪ এক্সেলের বেশি) ৩ হাজার টাকা +প্রতি এক্সেল ১ হাজার টাকা ও ট্রেনের জন্য বাৎসরিক ১ কোটি টাকা টোল দিতে হবে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ