রবিবার, ২২শে সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

বঙ্গোপসাগরে জাহাজডুবি নিখোঁজ ১৩ ক্রু উদ্ধার

প্রকাশঃ

নোয়াখালীর ভাসানচর উপকূলে বঙ্গোপসাগরে কয়লা বোঝাই একটি লাইটার জাহাজডুবি র ঘটনা ঘটেছে। এ ঘটনায় ওই জাহাজে থাকা নিখোঁজ ১৩ ক্রুকে পরে উদ্ধার করা হয়েছে। চট্টগ্রাম থেকে প্রায় ৯০০ টন কয়লা নিয়ে ঢাকার মিরপুরে যাওয়ার পথে চট্টগ্রাম ঢাকা নৌ রুটের নিউ চ্যানেল-৮ পয়েন্টে সাগরের জোয়ারের প্রবল ধাক্কায় শনিবার সকালে জাহাজটি উল্টে যায়। এ সময় ১২ জনকে বিভিন্ন পণ্যবাহী জাহাজের লোকজন উদ্ধার করে। একজন ভাসতে ভাসতে ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের কাছে গিয়ে ওঠেন।

দুপুরে বাংলাদেশ লাইটারেজ শ্রমিক ইউনিয়নের খোরশেদ আলম ও বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের কর্মকর্তা মোফাজ্জল হোসেন এ তথ্য নিশ্চিত করেন। ভাসানচর কোস্ট গার্ডের সিনিয়র ওয়ারেন্ট অফিসার আব্দুল মোমিন জানান, ‘সকাল সাড়ে ৯টার দিকে আমরা খবর পেয়ে ঘটনাস্থলে অভিযান শুরু করি। জাহাজে থাকা নিখোঁজদের উদ্ধার করা হয়েছে।

তিনি জানান, নোয়াখালীর ভাসানচর থেকে ১২ নটিক্যাল মাইল দূরে গাঙ্গিরার চর থেকে ৫ কিলোমিটার দক্ষিণে সাঙ্গুর কাছাকাছি এ জাহাজডুবি ঘটনা ঘটে। তবে ঠিক কখন এই জাহাজডুবির ঘটনা ঘটে এ ব্যাপারে কেউ সঠিক কোনো তথ্য জানাতে পারেনি। এটি নোয়াখালীর সন্দ্বীপ হাতিয়ার মধ্যে পড়ে। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে ভোররাতের দিকে এ জাহাজডুবির ঘটনা ঘটেছে। এখন পর্যন্ত নিখোঁজ কাউকে উদ্ধার করা যায়নি এবং ডুবে যাওয়া জাহাজের সন্ধান মেলেনি।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ