বুধবার, ২রা অক্টোবর ২০২৪ খ্রিস্টাব্দ, ১৭ই আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

রাষ্ট্রায়ত্ব চার ব্যাংক এর দেশের প্রথম বেসরকারি সিঙ্গেল ইউনিট কম্বাইন্ড পাওয়ার প্ল্যান্ট এ সিন্ডিকেট ঋণ প্রদান যার লীড এরেঞ্জার অগ্রণী ব্যাংক।

প্রকাশঃ

দেশের বিদ্যুৎ খাতে প্রথম বারের মত বেসরকারি উদ্যোগে সোনারগাঁও, নারায়ণগঞ্জে নির্মাণাধীন প্রকল্প ৫৮৪ মেগাওয়াট (নেট) উৎপাদন ক্ষমতা সম্পন্ন গ্যাসভিত্তিক সিঙ্গেল ইউনিট কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্লান্ট এ সিন্ডিকেট ঋণ প্রদান করছেন রাষ্ট্রায়ত্ব চার ব্যাংক সোনালী,জনতা, অগ্রণী ও রূপালী ব্যাংক লিমিটেড। পাওয়ার প্লান্ট নির্মাণের কাজ বাস্তবায়ন করছে ইউনিক মেঘনাঘাট পাওয়ার লিমিটেড ।

সিন্ডিকেশন ব্যবস্থার আওতায় মোট প্রকল্প ব্যয় ৪০৭৩.৮৪ কোটি টাকা প্রকল্প ব্যয়ের বিপরীতে ৩০৫৫.৩৮ কোটি টাকার তহবিল যোগানে লীড এ্যারেঞ্জার ও এজেন্ট ব্যাংক হিসেবে দায়িত্ব পালন করছে অগ্রণী ব্যাংক লিমিটেড।

গত ১৫-০৬-২০২১ তারিখ রোজ মঙ্গলবার রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে অনুষ্ঠিত হয়ে গেল ইউনিক মেঘনাঘাট পাওয়ার লিমিটেড ও রাষ্ট্রয়াত্ত্ব ০৪ (চার) ব্যাংকের মধ্যকার “সিন্ডিকেশন প্রজেক্ট লোন ফ্যাসিলিটি এগ্রিমেন্ট” এর চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান। অনুষ্ঠানে অগ্রণী ব্যাংক এর পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন মহাব্যবস্থাপক ক্রেডিট) ড.আব্দুল্লাহ আল মামুন, অন্যান্য ব্যাংক এর পক্ষে মহাব্যবস্থাপকবৃন্দ এবং ইউনিক মেঘনাঘাট পাওয়ার লিঃ এর পক্ষে প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক চৌধুরী নাফিস সারাফাত । উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অগ্রণী ব্যাংক লিমিটেড চেয়ারম্যান ড. জায়েদ বখত। উপস্থিত ছিলেন অগ্রণী ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মোহম্মদ শামস্-উল ইসলাম, সোনালী ব্যাংক লিমিটেড এর সিইও এবং ব্যবস্থাপনা পরিচালক মোঃ আতাউর রহমান প্রধান, জনতা ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও জনাব মোঃ আব্দুস সালাম আজাদ এবং রূপালী ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও জনাব মোহাম্মদ ওবায়েদ উল্লাহ আল মাসুদ এবং ইউনিক মেঘনাঘাট পাওয়ার লিমিটেড এর পক্ষে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মোঃ ন–র আলী, ব্যবস্থাপনা পরিচালক চৌধুরী নাফিস সারাফাত ও অন্যান্য পরিচালকগণ। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের বাংলাদেশের কান্ট্রি চীফ এক্সিকিউটিভ অফিসার জনাব নাসীর এজাজ বিজয়, রাষ্ট্রায়াত্ত্ব ০৪(চার) ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক, মহাব্যবস্থাপক ও উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, ইউনিক মেঘনাঘাট পাওয়ার লিমিটেড এর প্রকল্প পরিচালকসহ প্রকল্প সংশি-ষ্ট প্রকৌশলী ও উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং জিই বাংলাদেশের কান্ট্রি ম্যানেজারসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্য, প্রকল্পটি আগামী জুলাই, ২০২২ সালে ৫৮৪ মেগাওয়াট বিদ্যুৎ জাতীয় গ্রীডে সংযুক্ত হবে আশা করা যায়।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ