রবিবার, ২২শে সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

শাহ্জালাল ইসলামী ব্যাংকের বৈদেশিক বাণিজ্য শাখার স্থানান্তর

প্রকাশঃ

উন্নততর সেবা প্রদানের প্রত্যয় নিয়ে নতুনভাবে সজ্জিত শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড এর বৈদেশিক বাণিজ্য শাখা ২৯ জুন ২০২২ইং তারিখ থেকে নতুন ঠিকানায় (হুমায়ুন কোর্ট, ২১ মতিঝিল বা/এ, ঢাকা-১০০০) ব্যাংকিং কার্যক্রম শুরু করেছে। শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড এর পরিচালক পর্ষদের চেয়ারম্যান জনাব মোহাম্মদ ইউনুছ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত স্থানান্তরিত শাখাটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব এম. শহীদুল ইসলাম।

শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড এর বৈদেশিক বাণিজ্য শাখা ২০০৩ সালের ১১ মার্চ কার্যক্রম শুরু করেছিল। বর্তমানে গ্রাহকদের অধিকতর সেবা প্রদানের লক্ষ্যে সু-পরিসর স্পেসে শাখাটিকে স্থানান্তর করা হয়েছে। শাখা স্থানান্তরের আনুষ্ঠানিকতা উপলক্ষ্যে ব্যাংকের সমৃদ্ধি কামনা করে ব্যাংকের শাখা প্রাঙ্গণে পবিত্র কুরআন খতম, দুরূদ এবং দো’য়া মাহ্ফিলের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে ব্যাংকের নির্বাহী কমিটির চেয়ারম্যান জনাব আক্কাচ উদ্দিন মোল্লা, এনার্জিপ্যাক এর ব্যবস্থাপনা পরিচালক জনাব এনামুল এইচ চৌধুরী খসরু, বিকাশ এর অথরাইজড ডিসট্রিবিউটর জেন ইন্টারন্যাশনাল লিমিটেড এর চেয়ারম্যান ড. সিরাজ বদরুদ্দিন এবং বিশিষ্ট ব্যবসায়ী ও ভবন মালিক আলহাজ্জ হুমায়ুন মজিদ বক্তব্য রাখেন। এছাড়া অনুষ্ঠানে ব্যাংকের পরিচালকবৃন্দ জনাব মোঃ সানাউল্লাহ সাহিদ, খন্দকার শাকিব আহমেদ ও জনাব আব্দুল হালিম, ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক জনাব এস. এম. মঈনুদ্দীন চৌধুরী ও মিঞা কামরুল হাসান চৌধুরী, উপ-ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ শাহ্জাহান সিরাজ, জনাব ইমতিয়াজ ইউ. আহমেদ ও জনাব নাসিম সেকান্দার-সহ স্থানীয় ব্যবসায়ী ও শিল্পপতিবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে জনাব মোহাম্মদ ইউনুছ বলেন, অর্থনীতির মূল চালিকা শক্তি হিসেবে বাণিজ্যিক ব্যাংকগুলো দেশের সার্বিক উন্নয়নে উল্লেখযোগ্য ভূমিকা ও অবদান রেখে চলেছে। শাহ্জালাল ইসলামী ব্যাংক সময়োপযোগী এবং আধুনিক প্রযুক্তির মাধ্যমে উন্নতমান সম্পন্ন ব্যাংকিং সেবা প্রদান করে গ্রাহকদের আস্থা অর্জনে সক্ষম হয়েছে। দেশের শিল্প ও ব্যবসা বাণিজ্যের প্রাণকেন্দ্র এই মতিঝিল। শাহ্জালাল ইসলামী ব্যাংক অত্র এলাকাসহ দেশের বৃহত্তর অর্থনীতিতে আরো অধিক ভূমিকা রাখবে বলে তিনি তাঁর বক্তব্যে জানান। জনাব ইউনুছ আরো বলেন, এই শাখাটি যথোপযুক্ত স্থানে চালু করায় এবং আকর্ষণীয়ভাবে সাজসজ্জা করাতে গ্রাহকগণ সন্তুষ্ট হবে। শাহ্জালাল ইসলামী ব্যাংক সঠিকভাবে শরীয়াহ্ পরিপালনের পাশাপাশি প্রতিবছরের ন্যায় এবারও হজ্জ যাত্রীদের স্বাস্থ্য সেবা প্রদানের জন্য হজ্জ ক্যাম্পে একটি হজ্জ বুথ এবং ফ্রি মেডিকেল ক্যাম্প স্থাপন করেছে। এছাড়াও হজ্জ যাত্রীদের মাঝে হজ্জ গাইড, ৫০০ পিস বিছানার চাদর ও বালিশ, ১৫০০০ পিস ছাতা এবং হজ্জ যাত্রীদের বিমানবন্দরে পৌঁছানোর জন্য মাসব্যাপী একটি এসি বাস প্রদান করা হয়েছে।

ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব এম. শহীদুল ইসলাম বলেন, দেশের অর্থনীতিকে আরো বেগবান করাই আমাদের মূল লক্ষ্য। এজন্য আমরা নিত্যদিনের আর্থিক সেবা ও ব্যাংকিং পণ্য সহজে পৌঁছে দিতে চাই দেশের সাধারণ মানুষের দোরগোঁড়ায়। শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড ব্যাংকিং কার্যক্রমের পাশাপাশি করপোরেট সামাজিক দায়বদ্ধতা কর্মসূচির অংশ হিসেবে সমাজের দুঃস্থ, অসহায় ও সম্বলহীন মানুষদের বিনামূল্যে চিকিৎসা প্রদান, ঘূর্ণিঝড় ও বন্যাপীড়িত দূর্গত এলাকায় খাদ্য ও ত্রাণ সামগ্রী বিতরণ, মেধাবী ও গরীব ছাত্র-ছাত্রীদের মাঝে প্রতি বছর শিক্ষা বৃত্তি প্রদান করে আসছে। তাছাড়া দেশের যেকোন দুর্যোগের সময় সরকারের ত্রাণ ও কল্যাণ তহবিলে নিয়মিতভাবে আর্থিক অনুদান প্রদান করা হয়।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ