শনিবার, ২১শে সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

৩৫০ জন দরিদ্র মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান করেছে শাহ্জালাল ইসলামী ব্যাংক

প্রকাশঃ

দেশের বিভিন্ন অঞ্চলের এসএসসি উত্তীর্ণ ৩৫০ জন দরিদ্র মেধাবী ছাত্র-ছাত্রীদের মধ্যে বৃত্তি প্রদান করেছে শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড। ০৫ আগস্ট ২০২৩ইং তারিখে ব্যাংকের করপোরেট প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে উক্ত বৃত্তির চেক প্রদান করা হয়। ১০০ (এক শত) জন বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রী স্বশরীরে উক্ত অনুষ্ঠানে উপস্থিত থেকে বৃত্তির অর্থ গ্রহণ করেন। বৃত্তিপ্রাপ্ত অবশিষ্ট ২৫০ জন ছাত্র-ছাত্রীর বৃত্তির অর্থ নির্দিষ্ট সময়ের মধ্যে তাদের স্ব-স্ব ব্যাংক অ্যাকাউন্টে প্রদান করা হবে।

বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালক পর্ষদের চেয়ারম্যান জনাব মোহাম্মদ ইউনুছ এবং অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শাহ্জালাল ইসলামী ব্যাংকের পরিচালক ও ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. আনোয়ার হোসেন খান, এমপি। বৃত্তি প্রদান অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে শাহ্জালাল ইসলামী ব্যাংকের পরিচালক এবং নির্বাহী কমিটির চেয়ারম্যান জনাব আক্কাচ উদ্দিন মোল্লা ও ভাইস-চেয়ারম্যান জনাব ফকির আখতারুজ্জামান উপস্থিত ছিলেন। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব মোসলেহ উদ্দীন আহমেদ উপস্থিত ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও সিটিও জনাব এস. এম. মঈনুদ্দীন চৌধুরী, উপ-ব্যবস্থাপনা পরিচালক জনাব মোস্তফা হোসেন, কোম্পানী সচিব জনাব মোঃ আবুল বাশার এবং করপোরেট বিভাগের এসইভিপি জনাব আমজাদ হোসেন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ব্যাংকের জনসংযোগ ও ব্যাংক ফাউন্ডেশনের প্রধান জনাব মোঃ সামছুদ্দোহা (শিমু)।

শাহ্জালাল ইসলামী ব্যাংকের ২০১৬ সালে বৃত্তিপ্রাপ্ত একজন শিক্ষার্থী (বর্তমানে সফটওয়ার প্রোগ্রামিংয়ে একজন সফল উদ্যোক্তা) যিনি রাজশাহী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় থেকে কম্পিউটার সাইন্স ও ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে সম্প্রতি পাসকৃত মোঃ সৈকত হোসেন তার অনুভূতি ও ব্যাংকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বক্তব্য রাখেন। তাছাড়া ২০২২ সালের বৃত্তির জন্য মনোনীত ছাত্র-ছাত্রীদের মধ্য থেকে নারায়ণগঞ্জ মহিলা কলেজের শিক্ষার্থী সুমাইয়া আক্তার, ঢাকা জেলার নবাবগঞ্জ উপজেলাধীন তোফাজ্জল হোসেন চৌধুরী কলেজের শিক্ষার্থী সীমান্ত হালদার এবং নটরডেম কলেজের শিক্ষার্থী তোফাজ্জল হোসেন রিফাত বক্তব্য রাখেন। বৃত্তিপ্রাপ্ত ৩৫০ জন ছাত্র-ছাত্রীদের মধ্যে এসএসসি পর্যায়ে ছাত্র ১৭০ জন ও ছাত্রী ১৮০ জন রয়েছেন। ২০২২ সালে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ বর্তমানে দেশের বিভিন্ন কলেজে উচ্চ মাধ্যমিক পর্যায়ে অধ্যয়নরত ৩৫০ জন শিক্ষার্থীদেরকে কিস্তি আকারে সর্বমোট ১,৯০,০০,০০০.০০ ( এক কোটি নব্বই লক্ষ) টাকা বৃত্তি প্রদান করা হবে।

প্রধান অতিথির বক্তব্যে ব্যাংকের পরিচালক পর্ষদের চেয়ারম্যান জনাব মোহাম্মদ ইউনুছ বলেন, শাহ্জালাল ইসলামী ব্যাংক ২০০৬ সাল থেকে দেশের বিভিন্ন অঞ্চলের দরিদ্র মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান করে আসছে। বর্তমানে বিশ^ব্যাপী এই বিরূপ পরিস্থিতিতেও শাহ্জালাল ইসলামী ব্যাংক ফাউন্ডেশন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে। অদূর ভবিষ্যতেও মেধাবীদের সহযোগিতার ক্ষেত্রে আমাদের সাহায্যের হাত সম্প্রসারিত হবে ইনশাআল্লাহ্। সমাজের সবার জন্য ন্যায্য ও মানসম্মত শিক্ষা সুনিশ্চিত করার জন্য সমাজের সকল স্তরের মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান ব্যাংকের চেয়ারম্যান জনাব মোহাম্মদ ইউনুছ।

ব্যাংকের ফাউন্ডেশন চেয়ারম্যান ড. আনোয়ার হোসেন খান, এমপি বলেন, দেশের অসচ্ছল পরিবারের এ সকল কৃতি ছাত্র-ছাত্রী উচ্চশিক্ষা গ্রহণ করে নিজেদের ভাগ্যোন্নয়নের সাথে দেশের আর্থ সামাজিক উন্নয়নেও ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। বর্তমান সরকার শিক্ষার আধুনিকায়নে বিভিন্ন ধরণের যুযোপযোগী সিদ্ধান্ত গ্রহণ করেছে, তা অত্যন্ত প্রশংসার দাবিদার। আজকের মেধাবীরাই একদিন দেশকে সঠিকভাবে পরিচালিত করবে বলে তিনি তার বক্তব্যে আশাবাদ ব্যক্ত করেন।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ