Home বিশেষ খবর করোনায় আরও ৪১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২,৮৬৮

করোনায় আরও ৪১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২,৮৬৮

করোনায় আরও ৪১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২,৮৬৮

দেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৪১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মোট মারা গেলেন ৩ হাজার ৮২২ জন। একই সময়ে ১৪ হাজার ৫৯ জনের নমুনা পরীক্ষা করে ২ হাজার ৮৬৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে করোনা শনাক্ত হলো ২ লাখ ৮৭ হাজার ৯৫৯ জনের।

বৃহস্পতিবার (২০ আগস্ট) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ৯১টি আরটি-পিসিআর ল্যাবরেটরিতে ১৪ হাজার ১৭৬ টি নমুনা সংগ্রহ ও ১৪ হাজার ৫৯ টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ১৪ লাখ সাত হাজার ৫৫৬টি।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও তিন হাজার ২৫৩ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ ৬৮ হাজার ৯৯১ জনে।

গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন, তাদের মধ্যে পুরুষ ৩২ জন এবং নারী নয়জন। এ পর্যন্ত মৃতদের মধ্যে পুরুষ তিন হাজার ১৯ জন (৭৮.৯৯ শতাংশ) এবং নারী ৮০৩ জন (২১.০১ শতাংশ)। গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন, তাদের মধ্যে ২০ বছরের বেশি বয়সী একজন, ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব আটজন এবং ষাটোর্ধ্ব ৩০ জন ছিলেন। ঢাকা বিভাগের ছিলেন ১৯ জন, চট্টগ্রাম বিভাগের আট জন, রাজশাহী বিভাগের চারজন, খুলনা বিভাগের তিনজন, বরিশাল বিভাগের দুইজন এবং রংপুর বিভাগের ছিলেন পাঁচজন রয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ২০.৪০ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ২০.৪৬ শতাংশ। আর রোগী শনাক্ত তুলনায় সুস্থতার হার ৫৮.৬৯ শতাংশ এবং মৃত্যুর হার ১.৩৩ শতাংশ।

শেয়ার করুনঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here