সোমবার, ৩০শে সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

গ্রামীণফোনের কর্মী ছাঁটাই মেনে নেবে না এমপ্লয়িজ ইউনিয়ন

প্রকাশঃ

করোনা মহামারীর কারণে গ্রাহকের চাপ বাড়লেও দেশজুড়ে নিজস্ব তত্ত্বাবধানে পরিচালিত ১৪টি ‘গ্রামীণফোন সেন্টার’ এখন কার্যত বন্ধ। ঢাকার গুলশানের একটি লাউঞ্জ ছাড়া সবগুলো সেবা সেন্টারই আপাতত বন্ধ।

আর গত চার মাস ধরে হোম অফিসে পাঠানো নেটওয়ার্কের ১২০ জন এবং কাস্টমার সার্ভিস বিভাগের ৬২ জনকে কার্যত কর্মহীন রাখা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। পূর্ব অভিজ্ঞতার আলোকে তারা এখন স্থায়ীভাবে চাকরিচ্যুত হওয়ার আশঙ্কা করছেন। শ্রম আইন লংঘন করে বেআইনি ও অবৈধভাবে কাউকে চাকরিচ্যুত করা কোনোভাবেই মেনে নেবে না গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়ন। সোমবার গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়নের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানা গেছে।

এতে বলা হয়, গ্রামীণফোনের নাম্বার ওয়ান নেটওয়ার্ক ও গ্রাহকসেবা এখন তৃতীয় পক্ষ ভেন্ডরদের মাধ্যমে কম টাকায় অল্প শিক্ষিত, অদক্ষ, অনভিজ্ঞ ও অনির্ভরশীল জনবল দ্বারা পরিচালনা, ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণ করা হচ্ছে। এমনকি সুইস বা গুরুত্বপূর্ণ নেটওয়ার্ক স্থাপনা এবং নিজস্ব তত্ত্বাবধানে পরিচালিত গ্রাহকসেবাও তৃতীয় পক্ষ ভেন্ডরদের মাধ্যমে পরিচালনা করা হচ্ছে। বিটিআরসির অডিট আপত্তির পাওনা দাবি পরিশোধ ও গ্রামীণফোনকে এসএমপি ঘোষণার ফলে টেলিনর তথা মালিকপক্ষের আর্থিক ও অধিক থেকে অধিকতর মুনাফা লাভের যে ক্ষতি হয়েছে তা পূরণের উদ্দেশে গ্রামীণফোন কর্তৃপক্ষ এমন আত্মঘাতী সিদ্ধান্ত নিতে যাচ্ছে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ