বুধবার, ৯ই অক্টোবর ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

গণটিকার দ্বিতীয় ডোজ আজ থেকে শুরু

প্রকাশঃ

দেশজুড়ে গণটিকার আওতায় যারা প্রথম ডোজ নিয়েছেন তাদের দ্বিতীয় ডোজ আজ (মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর) শুরু হচ্ছে। এর পরের দুদিন অর্থাৎ ৮ ও ৯ সেপ্টেম্বরও এ কার্যক্রম চলবে।

সোমবার বিকেলে (৬ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসের সভাপতিত্বে কোভিড-১৯ গণটিকা কার্যক্রমের আওতায় দ্বিতীয় ডোজ দেওয়ার লক্ষ্যে এক ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, আগামীকাল থেকে দেশব্যাপী কোভিড-১৯ এর দ্বিতীয় ডোজ গণটিকা কর্মসূচি শুরু হচ্ছে। সব সিটি কর্পোরেশন এলাকায় আগস্টের ৭ ও ৮ তারিখ যারা প্রথম ডোজ টিকা নিয়েছেন তারা একই কেন্দ্রে ৭ সেপ্টেম্বর দ্বিতীয় ডোজ গ্রহণ করবেন। অনুরূপভাবে, যারা আগস্ট ৯ ও ১০ তারিখ টিকা গ্রহণ করেছিলেন তারা ৮ সেপ্টেম্বর এবং যারা ১১ ও ১২ আগস্ট টিকা নিয়েছিলেন তারা ৯ সেপ্টেম্বর একই কেন্দ্রে দ্বিতীয় ডোজ গ্রহণ করবেন।

আরও পড়ুন : ৭ সেপ্টেম্বর থেকে গণটিকার দ্বিতীয় ডোজ আগের কেন্দ্রেই

সিটি কর্পোরেশনবহির্ভূত এলাকায় ৭ আগস্ট যারা যে কেন্দ্রে প্রথম ডোজ গ্রহণ করেছিলেন, প্রত্যেকেই একই কেন্দ্রে ৭ সেপ্টেম্বর দ্বিতীয় ডোজ টিকা গ্রহণ করবেন।

ভিডিও কনফারেন্সে সিটি কর্পোরেশনের মেয়র, মুখ্য সমন্বয়ক (এসডিজি বিষয়ক), তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব, স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, বিভাগীয় কমিশনার, পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি, জেলা প্রশাসক, সিভিল সার্জনসহ মাঠ পর্যায়ের সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তারা যুক্ত ছিলেন।

শেয়ার করুনঃ

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ