শনিবার, ২১শে সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

টঙ্গী সেতুর সংস্কারকাজ শেষ হতে আরও ১০ দিন লাগতে পারে

প্রকাশঃ

টঙ্গী সেতুর সংস্কারকাজ শেষ হতে আরও প্রায় ১০ দিন সময় লাগতে পারে বলে সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে। মঙ্গলবার (১৬ নভেম্বর) বিকেলে এ তথ্য নিশ্চিত করে বলেন, আমরা অনেক ব্যস্ত, দ্রুত কাজ সারতে হবে।

গাজীপুরের টঙ্গীতে স্ল্যাব ধসে ফুটো হওয়া সেতুর সংস্কারকাজ শুরু হয়েছে গত ১১ নভেম্বর থেকে। এ সংস্কারকাজ সাত দিনের মধ্যে শেষ হবে বলে জানিয়েছেন বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের পরিচালক (সওজ) এ এস এম ইলিয়াস। যদিও গত ১১ নভেম্বর এ সেতু সংস্কারের পর পুনরায় চালু করতে ১৫ দিন সময় লাগবে বলে জানিয়েছিলেন বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক শফিকুল ইসলাম।

শফিকুল ইসলাম বলছিলেন, সেতুর স্ল্যাব বিশেষ ঢালাইয়ের মাধ্যমে পুনঃস্থাপন করতে হবে। এই ঢালাইয়ে সাত দিন লেগে যাবে। তারপর আরও কিছু কাজ রয়েছে। তাই এ সড়কে যান চলাচল স্বাভাবিক হতে অন্তত আরও ১০ দিন লাগবে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) আব্দুল্লাহ আল মামুন জানান, গত বুধবার ভোরে টঙ্গী ব্রিজের স্ল্যাব ধসে পড়ে। তারপর লোহার পাটাতন দিয়ে সাময়িকভাবে যানবাহন চলাচল সচল রাখা হয়। পরে বিআরটি কর্তৃপক্ষ সেতুটি পরিদর্শন করে। তারা সেটি ঝুঁকিপূর্ণ বিবেচনা করে বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেয়। এ কারণে গাজীপুর থেকে যেসব গাড়ি ঢাকায় প্রবেশ করছে সেসব গাড়ি টঙ্গী মিলগেট এলাকা থেকে কামারপাড়া হয়ে আব্দুল্লাহপুর বেড়িবাঁধ ব্যবহার করছে। ঢাকা থেকে গাজীপুরমুখী গাড়িগুলো টঙ্গী বাজার এলাকায় তুরাগ নদীর ওপর স্থাপিত অস্থায়ী বেইলি ব্রিজ ব্যবহার করছে।

টঙ্গী সেতুর একটি ডেস্ক স্ল্যাব পুরোপুরি ক্ষতিগ্রস্ত হয়েছে। তাই ব্রিজটি ব্যবহারে ঝুঁকি রয়েছে। গত বুধবার রাত ১২টা থেকে ব্রিজটি বন্ধ করে দেওয়া হয়েছে। ক্ষতিগ্রস্ত স্ল্যাবে নতুন করে আরেকটি স্ল্যাব বসানো হচ্ছে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ