শনিবার, ২১শে সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

করোনা শনাক্ত হওয়ার ৬ সপ্তাহ পর বুস্টার ডোজ

প্রকাশঃ

করোনা শনাক্ত হওয়ার ৬ সপ্তাহ পর বুস্টার ডোজ নেয়া যাবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের মুখপাত্র অধ্যাপক ডা. নাজমুল ইসলাম। আজ স্বাস্থ্য অধিদফতরের স্বাস্থ্য বুলেটিনে তিনি জানান, ‘টিকার দ্বিতীয় ডোজ নেয়ার পর করোনা শনাক্ত হওয়ার ৬ সপ্তাহ পর বুস্টার ডোজ নেয়া যাবে।’

নাজমুল ইসলাম জানান, ‘যারা দ্বিতীয় ডোজ নেয়ার পর বুস্টার ডোজের জন্য নির্বাচিত হয়েছেন, যাদের কাছে এসএমএস এসেছে, তারা যদি করোনা আক্রান্ত হওয়ার কারণে নিতে না পারেন তাহলে করোনা শনাক্ত হওয়ার ৬ সপ্তাহ পরে বুস্টার ডোজ নিতে পারবেন।

দেশে ষাটোর্ধ্ব নাগরিক ও সম্মুখসারির কর্মীদের সুযোগ রেখে গত ১৯ ডিসেম্বর বুস্টার ডোজ দেয়া উদ্বোধন করা হয়। পরে দুই দফায় বয়স কমিয়ে এখন ন্যূনতম বয়স করা হয়েছে ৪০ বছর। দ্বিতীয় ডোজ পাওয়ার ৬ মাস পরই শুধু বুস্টার ডোজ নেয়া যাবে। ইতিমধ্যে দুই ডোজ টিকা নিয়েছেন, এমন ব্যক্তিরাই বুস্টার ডোজ হিসেবে তৃতীয় ডোজ পাচ্ছেন। এ জন্য নতুন করে নিবন্ধনের দরকার হচ্ছে না।

আরও পড়ুন : এখন থেকে ৪০ বছর বয়সীরাও বুস্টার ডোজ নিতে পারবেন

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, যারা যে টিকা কেন্দ্র থেকে টিকা নিয়েছেন, তারা সেই কেন্দ্র থেকে বুস্টার ডোজ পাবেন। এই ডোজের জন্য এসএমএস দেয়া হবে। বুস্টার ডোজ নেয়ার জন্য নতুন করে টিকা কার্ড ডাউনলোড করে সঙ্গে নিতে হবে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ