শনিবার, ২১শে সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

চায়ে মিশিয়ে ফেলুন কিছুটা হলুদ, কমবে ৪ ঘাতক অসুখ

প্রকাশঃ

চায়ে হলুদ মেশালে হতে পারে ম্যাজিক। এই পানীয়তে রয়েছে অনেকটা পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট। কোলেস্টেরল কমানো থেকে ক্যানসারের আশঙ্কা কমায় এই পানীয়।

এই খাবারে থাকা নানা উপকারী উপাদান ভালো কোলেস্টেরল বাড়ায় ও খারাপ কোলেস্টেরল কমায়।
ফলে দূরে থাকে হৃদরোগ।

চা না খেলে অনেক মানুষের দিন ঠিকমতো এগিয়ে যায় না। টয়লেট পর্যন্ত অসম্পূর্ণ থাকে অনেকের। দেখা গিয়েছে যে চায়ের রয়েছে একগাদা গুণ। এবার তার সঙ্গে যদি একটু হলুদ মিশিয়ে নিতে পারেন, তবে গুণ আরও বেড়ে যায়।

এছাড়া মাথায় রাখতে হবে যে হলুদের গুণও কিন্তু কম নয়। এর মধ্যে রয়েছে প্রদাহনাশক ক্ষমতা। তাই যে কোনও মানুষ অনায়াসে খেয়ে নিতে পারেন এই খাবার। ভালো থাকতে পারবেন। এতেই কমতে পারে সমস্যা।

বিভিন্ন গবেষণায় (Research) দেখা গিয়েছে চায়ে হলুদ মেশালে হার্ট থেকে শুরু করে লিভারের সমস্যা কমিয়ে দিতে পারে। তাই এই বিষয়টা মাথায় রাখার চেষ্টা করুন।

আসুন জানা যাক হলুদ চায়ের কিছু গুণ (Benefits of Turmeric Tea)

১. প্রদাহ কমায় হলুদ মেশানো চা (Stop Inflammation)
এই পানীয়ে রয়েছে অনেকটা পরিমাণে ভিটামিন বি৩, বি৬, কপার, আয়রন ইত্যাদি। এছাড়াও নানা অ্যান্টিঅক্সিডেন্টে ভরপুর থাকে এই খাবার। তাই নানা প্রদাহ কমাতে পারে এই খাবার। এটা মাথায় রাখতে হবে।

২. জয়েন্টের ব্যথার জন্য ভালো এই হলুদ চা (Relief Arthritis Pain)
হলুদে রয়েছে কারকিউমিন (Curcumin)। এবার দেখা গিয়েছে যে আর্থ্রাইটিস থেকে শুরু করে নানা জয়েন্টের ব্যথার সমাধান করতে পারে এই হলুদ চা। তাই এটা মাথায় রাখুন।

৩. কোলেস্টেরল কমাতে পারে হলুদ চা (Cholesterol Control)
কোলেস্টেরল কমাতে চাইলে আপনি খেতে পারেন হলুদ চা। এই খাবারে থাকা নানা উপকারী উপাদান কিন্তু ভালো কোলেস্টেরল বাড়ায় ও খারাপ কোলেস্টেরল কমায়। ফলে দূরে থাকে হৃদরোগ। এই বিষয়টি মাথায় রাখতে হবে।

৪. ক্যানসারের আশঙ্কা কমায় এই খাবার (Cancer Risk)
এই পানীয়তে থাকে কিছুটা পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট। তাই মাথায় রাখতে হবে যে ক্যানসারের সমস্যা দূর করে দিতে পারে খাবার। এটা মাথায় রাখতে হবে। তবেই সুস্থ থাকতে পারবেন।

তবে এই পানীয় বেশি খেতে যাবেন না। কারণ বেশি খেলে ঘুমের সমস্যা তৈরি হয়ে যেতে পারে। বরং দিনে একবার খাওয়া যেতে পারে। তাই এই বিষয়টি মাথায় রাখা খুবই জরুরি। নইলে সমস্যা তৈরি হয়ে যেতে পারে।

শেয়ার করুনঃ

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ